‘ভালো খেলিনি, তাই এই হার প্রাপ্য’

ভিয়ারিয়াল গোলের কয়েকটি সহজ সুযোগ নষ্ট না করলে বড় ব্যবধানে হারতে পারত বায়ার্ন মিউনিখ। পুরো ম্যাচে স্প্যানিশ দলটির প্রাধান্য ছিল স্পষ্ট। রক্ষণ বা আক্রমণ, কোনোখানেই ভালো খেলতে পারেনি জার্মান চ্যাম্পিয়নরা। এমন বিবর্ণ পারফরম্যান্সের পর দলটির কোচ ইউলিয়ান নাগেলসমানের সরল স্বীকারোক্তি, হার তাদের প্রাপ্য ছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2022, 11:09 AM
Updated : 7 April 2022, 11:31 AM

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বুধবার ভিয়ারিয়াল নিজেদের মাঠে ১-০ গোলে বায়ার্নকে হারিয়েছে। অষ্টম মিনিটে গোলটি করেন দানজুমা।

ব্যবধান বড় না হওয়ায় বায়ার্ন অবশ্য নিজেদের ভাগ্যবান ভাবতে পারে। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের একটি প্রচেষ্টা পোষ্টে বাধা পায়। এর কিছুক্ষণ পর মানুয়েল নয়ারের মারাত্মক এক ভুলে গোল খেতে বসেছিল সফরকারীরা। মাঝমাঠে উঠে এসে জার্মান গোলরক্ষক বল তুলে দেন প্রতিপক্ষের পায়ে। প্রায় ৫০ গজ দূর থেকে মরেনোর নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে লিভারপুলের বিপক্ষে (০-০) ম্যাচের পর থেকে চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম গোল করতে ব্যর্থ হল বায়ার্ন। ভিলারিয়ালের বিপক্ষে ম্যাচের আগে এই প্রতিযোগিতায় টানা ৩০ ম্যাচ অন্তত একবার জালের দেখা পেয়েছিল বুন্ডেসলিগার দলটি।

ম্যাচের পর ডিএজেডএনকে নাগেলসমান বলেন, যেভাবে তারা খেলেছেন জেতার জন্য তা যথেষ্ট ছিল না।

“হার আমাদের প্রাপ্য ছিল। আমরা আজ ভালো খেলিনি। প্রথমার্ধে আমরা রক্ষণে শক্তিশালী ছিলাম না এবং আমরা (গোলের) সুযোগ খুব কম পেয়েছিলাম।”

“দ্বিতীয়ার্ধের পুরোটাই ছিল পাগলাটে। আমরা গোল করতে মরিয়া হয়ে উঠি আর তার ফলে পজেশন হারায়।”

ফিরতি লেগ হবে আগামী মঙ্গলবার বায়ার্নের মাঠে। প্রথম লেগ শেষে ব্যবধান ন্যূনতম হওয়ায় ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী নাগেলসমান। তার বিশ্বাস, আলিয়াঞ্জ অ্যারেনায় সেরা ফর্মে দেখা যাবে তার দলকে।

“আমি মনে করি, তারা আমাদের বিপক্ষে আরও কয়েকটি গোল করতে পারত। কিন্তু স্কোরলাইন কেবল ১-০। আমরা আজকে (বুধবার) কোনো দিক থেকেই ভালো খেলতে পারিনি।”

“কিন্তু এটি স্রেফ ১-০ এবং দ্বিতীয় লেগে আমাদের নিজেদের অন্য দিকটি দেখাতে হবে। সেটা কীভাবে করতে হয়, তা আমরা জানি এবং আমার বিশ্বাস আমরা তা করতে পারব।”