আনচেলত্তির চোখে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

একটা সময় করিম বেনজেমা হয়ে উঠছিলেন যেন রিয়াল মাদ্রিদের বোঝা। সেসব দিন এখন অতীত। সময় যত গড়াচ্ছে, বয়স যত হচ্ছে, বেনজেমা যেন ততই ধারাল হয়ে উঠছেন। তাকে নিয়ে মুগ্ধতার শেষ নেই কার্লো আনচেলত্তির। রিয়াল মাদ্রিদ কোচ বলছেন, বেনজেমার মতো একজনকে দলে পাওয়া তাদের জন্য ভাগ্যের ব্যাপার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2022, 04:28 AM
Updated : 7 April 2022, 09:06 AM

ক্রিস্তিয়ানো রোনালদো দল ছাড়ার পর থেকেই বলা যায় রিয়াল মাদ্রিদের গোলের ভার বয়ে এগিয়ে চলেছেন বেনজেমা। প্রতি মৌসুমেই যেন ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। চলতি মৌসুমে তো তিনি অসাধারণ ফর্মে। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে বড় দুই ম্যাচে যেভাবে গুঁড়িয়ে দিলেন প্রতিপক্ষকে, লিগের ইতিহাসে এমন কিছুর নজির বিরল।

শেষ ষোলোর দ্বিতীয় লিগে পিএসজির বিপক্ষে অসাধারণ এক হ্যাটট্রিক করে দলকে নিয়ে যান পরের ধাপে। এরপর সামনে চেলসি, যাদের কাছে হেরে গতবার শেষ হয়েছিল রিয়ালের অভিযান। বেনজেমা ভয়ঙ্কর সুন্দর এখানেও। দুর্দান্ত আরেকটি হ্যাটট্রিক উপহার দিলেন, এবার প্রতিপক্ষের মাঠেই। ৩-১ গোলের জয়ে প্রথম লেগেই কাজ অনেকটা এগিয়ে রাখল রিয়াল।

আনচেলত্তি তো প্রশংসার ভাষাই খুঁজে পাচ্ছেন না। ওয়াইন যেমন সময়ের সঙ্গে আরও সুস্বাদু হয়ে ওঠে, ৩৪ বছর বয়সী বেনজেমাকে একই আলোয় দেখছেন রিয়াল কোচ।

“সে স্রেফ ভালো থেকে আরও ভালো হয়ে উঠছে, ঠিক যেন ওয়াইনের মতো। সে এমন একজন, ক্রমে যে নেতৃত্ব ও কতৃত্ব দেখাচ্ছে এবং দলের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।”

“শুধু স্ট্রাইকার নয়, খেলোয়াড় হিসেবে সে সত্যিই পরিপূর্ণ একজন। সে অনেক গোল করে এবং তা অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে বল দখলে রাখার ক্ষেত্রেও সে দলে অনেক অবদান রাখে। আমরা সত্যিই খুশি এবং তার মতো একজনকে পাওয়া ভাগ্যের ব্যাপার।”

৩-১ গোলে এগিয়ে থাকা রিয়াল পরের লেগে খেলবে ঘরের মাঠে। তবে আনচেলত্তি এখনই কাজ শেষ ধরে নিতে চান না।

“আমি এখনও মনে করি, এই দলের বিপক্ষে পরের ম্যাচ আমাদের জন্য কঠিন হবে। আমরা তাই মনোযোগ ধরে রাখতে চাই।”