তিন গোল করে ক্লপ বলছেন, ‘আরও করা উচিত ছিল’

কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলের জয় মানে বলা যায় শেষ চারে এক পা দিয়ে রাখাই। ইয়ুর্গেন ক্লপ তবু যেন ঠিক তৃপ্ত নন। লিভারপুল কোচের মতে, আরও অনেক বেশি গোল দিতে পারত তার দল। সেটি করতে না পারার কৃতিত্ব অবশ্য প্রতিপক্ষ গোলরক্ষককে দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2022, 05:07 AM
Updated : 6 April 2022, 05:07 AM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের লড়াইয়ে মঙ্গলবার লিসবনে বেনফিকার বিপক্ষে ৩-১ গোলে জয় পায় লিভারপুল। ইব্রাহিমা কোনাতে, সাদিও মানে ও লুইস দিয়াসের গোলে তারা জিতে নেয় ম্যাচ।

বেনফিকার গোলকিপার ওদেসিয়াস ভ্লাখোদিমস দারুণ কয়েকটি সেভ করে আরও গোল হজম করার হাত থেকে বাঁচান দলকে। ম্যাচ শেষে ক্লাপের প্রতিক্রিয়ায় উঠে এলো সেটিই।

“আরও অনেক বেশি গোল করা উচিত ছিল। আমার মনে হয়, মূলত তাদের গোলরক্ষকের কারণে (গোল হয়নি আর)… কৃতিত্ব তার প্রাপ্য। তাদের গোলরক্ষক সম্ভবত ম্যাচের সেরা খেলোয়াড় ছিল। আমরা ভালো খেলেছি, তবে সে দুর্দান্ত কিছু সেভ করেছে।”

প্রথমার্ধে বেশ দাপট দেখিয়ে ২-০ গোলে এগিয়ে যায় লিভারপুল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই বেনফিকা গোল করে ম্যাচ জমিয়ে দেয়। পরে শেষ দিকে আরেকটি গোল করে ম্যাচ জয়ের পাশাপাশি শেষ চারের দিকে এগিয়ে যাওয়াও নিশ্চিত করে ক্লপের দল।

লিভারপুল কোচ বললেন, বেনফিকা একটি গোল ফিরিয়ে দেওয়ার পর তাদের জন্য শঙ্কার জায়গা ছিল যথেষ্টই।

“ওরা গোল করার পর কাজটা কঠিন ছিল। কারণ দর্শক সমর্থন ছিল ওদের। ওরা জানত যে ২-০ গোলে এগিয়ে থাকা মানে তেমন কিছুই না এবং ওরা একটি গোল করার পর সেটিই দেখা গেছে। ভাবনার চেয়ে বেশি উন্মুক্ত হয়ে পড়ে তখন খেলা।”

“দিন শেষে আমরা জিতেছি। দুই গোলে এগিয়ে আছি। আরেকটি গোল করতে পারলে ভালো হতো। তবে সামনে তাকাতে চাই আমরা। ভালো ফল পেয়েছি। দ্বিতীয় লেগের আগে প্রতিপক্ষ সম্পর্কে আমরা এখন আরও বেশি জানি এবং ওদের মান নিয়েও জানা আছে আমাদের এখন।”

দ্বিতীয় লেগের লড়াই আগামী ১৪ এপ্রিল।