সুখস্মৃতি ভুলে রিয়াল চ্যালেঞ্জ জয়ের লক্ষ্য টুখেলের

আগের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে রিয়াল মাদ্রিদকে হারানোর সুখস্মৃতি আছে। আবার স্প্যানিশ জায়ান্টদের মুখোমুখি হওয়ার আগে সেখান থেকে চাইলে অনুপ্রেরণা নিতেই পারে চেলসি। তবে সেই ম্যাচ এবার কোনো প্রভাব ফেলবে না বলে মনে করেন ইংলিশ দলটির কোচ টমাস টুখেল। বললেন, আসছে লড়াই চ্যালেঞ্জিং হলেও তারা বিষয়টি উপভোগ করছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2022, 07:38 PM
Updated : 5 April 2022, 07:38 PM

ইউরোপ সেরার প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বুধবার রিয়ালের মুখোমুখি হবে চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

গত মৌসুমে শিরোপা জয়ের পথে সেমি-ফাইনালের ফিরতি লেগে এই মাঠে রিয়ালকে ২-০ গোলে হারিয়েছিল চেলসি। দুই লেগ মিলিয়ে ৩-১ গোলে এগিয়ে থেকে তারা পা রেখেছিল শেষ ধাপে।

এবারের লড়াইয়ে নামার আগের দিন সংবাদ সম্মেলনে টুখেল বলেন, অতীত নিয়ে তারা ভাবছেন না।

“সতি বলতে গত মৌসুমের ম্যাচের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। প্রস্তুতির ক্ষেত্রে আমরা গত বছরের ম্যাচগুলো নিয়ে ভাবিনি। এটাই হয়তো এই প্রশ্নের জবাব।”

“যাই হোক না কেন, আমাদের আবার প্রমাণ করার কোনো বিষয় নেই। আমরা শনিবারের পারফরম্যান্স থেকে ঘুরে দাঁড়াতে এসেছি।"

ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসনের পর চেলসির রুশ মালিক রোমান আব্রামোভিচ চাপের মুখে ক্লাব বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে তারা। এর মধ্যে গত শনিবার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ১০ মিনিটে তিন গোল খেয়ে ৪-১ ব্যবধানে হেরে যায় চেলসি। নিজেদের আঙিনায় পাঁচ মাসে প্রথম এবং ৮৩ বছরের মধ্যে দলটির বিপক্ষে যা তাদের প্রথম হার। 

চ্যাম্পিয়ন্স লিগে খেলা সবসময় কঠিন বলে মনে করেন টুখেল। তবে এই চ্যালেঞ্জটাই তারা উপভোগ করছেন। 

“অবশ্যই এটা চ্যালেঞ্জিং ও কঠিন। তবে একই সঙ্গে আমরা বিষয়টি ভালোবাসি। আমরা এটা সামলাতে পারি…এমন সব কঠিন পরীক্ষায় নামার অভিজ্ঞতা পাওয়াটা দারুণ।”

সমর্থকদের মাঠে এসে গলা ফাটানোর আহ্বানও জানালেন চেলসির এই জার্মান কোচ।

"মাঠে আমাদের আরও ভালো করতে হবে। সবার প্রথমে আমরা এটা মেনে নিচ্ছি। আমাদের আরও ভালো করার জন্য বেশি বেশি দর্শকের উপস্থিতি দরকার।”