ভুলে বায়ার্নের খেলল ১২ জন, ম্যাচ বাতিল চায় ফ্রাইবুর্ক

ফ্রাইবুর্কের মাঠে বায়ার্ন মিউনিখের ৪-১ গোলে জয়ের পর কেটে গেছে দুটি দিন। কিন্তু ম্যাচ নিয়ে অস্বস্তি কাটছে না স্বাগতিকদের। আধুনিক ফুটবলের যুগে কারণটা অভাবনীয়, কয়েক সেকেন্ডের জন্য জার্মান চ্যাম্পিয়নরা যে খেলেছিল ১২ জন নিয়ে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2022, 09:13 AM
Updated : 5 April 2022, 09:54 AM

গত শনিবার বুন্ডেসলিগার ওই ম্যাচের ৮৬তম মিনিটে ঘটে ঘটনাটি। কোরোঁতাঁ তোলিসো ও কিংসলে কোমানকে তুলে মার্সেল সাবিৎজার ও নিকলাস সুলেকে নামাতে চেয়েছিলেন বায়ার্ন কোচ। তবে ম্যাচের চতুর্থ অফিসিয়াল কোমানের জন্য ভুল নম্বর দেখান, ফলে পরবর্তী কয়েক সেকেন্ড খেলা চালিয়ে যান এই ফরাসি উইঙ্গার।

রেফারি ক্রিস্টিয়ান ডিনগার্ট ও বায়ার্ন এভাবেই ঘটনার বর্ণনা দিয়েছে।

ফ্রাইবুর্ক বলেছে, এমন ঘটনায় কী করা উচিত তা নিয়ে প্রথমে দ্বিধায় ছিল তারা। তাছাড়া এতে তাদের তো কোনো দোষ নেই। পরে অনেক ভেবেচিন্তে তারা এমন ঘটনায় ম্যাচের বৈধতা বাতিল চেয়ে আবেদন করেছে।

“ডিএফবি (জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন) এর আইনকানুন ও নিয়মনীতির কারণেই ওই ঘটনাটি আরেকবার আইনগতভাবে যাচাই করে দেখার জন্য আবেদন করতে উদ্বুদ্ধ হয়েছি আমরা।”

ওই ম্যাচে জিতে শিরোপা ধরে রাখার লড়াইয়ে আরেকধাপ এগিয়ে গেছে বায়ার্ন। ২৮ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। ৯ পয়েন্ট কম নিয়ে দুইয়ে বরুশিয়া ডর্টমুন্ড।