মোহামেডান, শেখ রাসেলের ড্র

প্রতিপক্ষকে চমকে দিয়ে এগিয়ে গেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। এক মিনিটের ব্যবধানে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে উঠল শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচের বাকিটা সময় আক্রমণ, পাল্টা-আক্রমণ হলো বটে, কিন্তু জয়সূচক গোলের দেখা পেল না কোনো দলই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2022, 11:42 AM
Updated : 4 April 2022, 11:52 AM

এদিকে, কুমিল্লাতেও জয়ের দেখা পায়নি মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বসুন্ধরা কিংস অ্যারেনায় সোমবার শেখ রাসেল ও রহমগঞ্জের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়েছে। আর দিনের আরেক ম্যাচে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি।

১০ রাউন্ড শেষে ১৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে মোহামেডান। ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে পুলিশ এফসি। অষ্টম স্থানে থাকা রহমতগঞ্জের পয়েন্ট ৯। টানা দুই ড্রয়ে অবনমন অঞ্চল থেকে বেরিয়ে এসেছে শেখ রাসেল, ৭ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে তারা।

চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়েছিল শেখ রাসেল। ওয়ালি ফয়সালের ক্রস বক্সে ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেননি সানডে চিজোবা। গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডার আইজার আখমেতভ পারেননি বল ক্লিয়ার করতে। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার সামনেও সুযোগ ছিল বল গ্লাভসে নেওয়ার। আখমেতভ ও রানার ব্যর্থতার সুযোগ কাজে লাগান সানডে।

পরের মিনিটেই সমতার স্বস্তি ফিরে শেখ রাসেলে। রহমত মিয়ার লম্বা থ্রো ইনে বক্সে বল পেয়ে যান জুয়েল। প্রথম স্পর্শে বলের নিয়ন্ত্রণ নিয়ে পরে ঠাণ্ডা মাথার শটে জাল খুঁজে নেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সপ্তদশ মিনিটে ফিলিপ আজাহর স্পট কিক ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। বক্সে ঘানার এই ফরোয়ার্ডকে রানা ফাউল করলে পেনাল্টি পায় রহমতগঞ্জ।

দ্বিতীয়ার্ধেও শেখ রাসেলকে চাপে রাখে পুরান ঢাকার দলটি। ৫১তম মিনিটে সানডের কোনাকুনি শট গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর ক্রসবারে লেগে প্রতিহত হয়।

৭৭তম মিনিটে বক্সে ভালো পজিশনে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে বাইরের জাল কাঁপান শেখ রাসেলের জুয়েল।

দশ রাউন্ড শেষে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। ২০ পয়েন্ট নিয়ে শেখ জামাল দ্বিতীয় ও ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আবাহনী।