দেম্বেলের মাঝে বিশ্বসেরা হওয়ার সামর্থ্য দেখেন শাভি

বছরের শুরুতে বার্সেলোনায় উসমান দেম্বেলে হয়ে পড়েছিলেন ব্রাত্য। তাকে ছুঁড়ে ফেলা হয়েছিল স্কোয়াডের বাইরে। বলা হয়েছিল, চুক্তি নবায়ন না করলে জানুয়ারিতেই ক্লাব ছাড়তে। দুই মাস না গড়াতেই পাল্টে গেছে সব কিছু। পারফরম্যান্স দিয়েই নিজেকে আবার একাদশে নিয়মিত করেছেন ফরাসি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2022, 10:51 AM
Updated : 3 April 2022, 11:07 AM

তার প্রতি আস্থা বেড়েছে শাভি এরনান্দেসেরও। কাতালান ক্লাবটির কোচের বিশ্বাস, দেম্বেলে যদি পরিশ্রম করে, তাহলে সে নিজের পজিশনে সবার সেরা হতে পারবে।

চলতি মৌসুমের শুরু থেকে বার্সেলোনা এমনিতেই অনেক সমস্যায় জর্জরিত। সেখানে দেম্বেলের চুক্তি নবায়ন না করা ক্লাবটিকে আরও বড় আর্থিক ক্ষতির মুখে ফেলে দিয়েছে।

আগামী জুনে শেষ হবে তার চুক্তির মেয়াদ। তাই নতুন চুক্তি না হলে ফ্রি ট্রান্সফারে চলে যাবেন ২৪ বছর বয়সী উইঙ্গার। মূলত এ কারণেই তাকে নতুন চুক্তি না করলে বলা হয়েছিল আগেভাগে ক্লাব ছাড়তে।

যদিও ওই টানাপোড়েন এখনও শেষ হয়নি, কিন্তু দেম্বেলে মাঠের কাজটুকু করে চলেছেন ঠিকই। গত কয়েক ম্যাচে বার্সেলোনার জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। সতীর্থদের দিয়ে নিয়মিত গোল করিয়ে জায়গা করে নিয়েছেন শুরুর একাদশে।

লা লিগায় রোববার বাংলাদেশ সময় সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। ঘরের মাঠে ভীষণ গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে দেম্বেলেকে নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তার উচ্ছ্বসিত প্রশংসা করেন কোচ।

"এখানে আমি তাকে বেশ খুশিই দেখছি। দলের সবকিছুর সঙ্গেই সে বেশ সম্পৃক্ত। তাকে নিয়ে আমার কোনো অভিযোগ নেই এবং পুরো বিষয়টা আসলে তার ওপরই নির্ভর করে।”

“তার সামর্থ্য নিয়ে আমার মনে কোনো সন্দেহ নেই। ঠিকমতো পরিশ্রম করলে সে তার পজিশেন বিশ্বের সেরা হতে পারবে। আমাদের জন্যও সে ব্যবধান গড়ে দিচ্ছে। আমাদের খেলার কৌশলের বিচারে সে খুব ভালো খেলোয়াড়।“