বার্নলিকে হারিয়ে শীর্ষে ফিরল সিটি

আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফিরে ম্যাচ জুড়ে আধিপত্য করল ম্যানচেস্টার সিটি। বার্নলিকে সহজেই হারিয়ে আবারও লিগ টেবিলের শীর্ষে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2022, 03:58 PM
Updated : 2 April 2022, 07:23 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ২-০ গোলে জিতেছে শিরোপাধারীরা। কেভিন ডে ব্রুইনে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান ইলকাই গিনদোয়ান।

ব্যবধান বাড়তে পারত আরও, কিন্তু দ্বিতীয়ার্ধে গাব্রিয়েল জেসুসের প্রচেষ্টা পোষ্টে লাগে।

এক ম্যাচ পর লিগে জয়ের স্বাদ পেল সিটি। আন্তর্জাতিক বিরতির আগে সবশেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।

ম্যাচে প্রথম সুযোগটা পায় বার্নলি। তৃতীয় মিনিটে সতীর্থের ক্রসে ডি-বক্সের সামনে থেকে জশ ব্রাউনহিলের হেড পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। পরের মিনিটেই এগিয়ে যায় সিটি।

রদ্রির ক্রস ডি-বক্সে খুঁজে পায় রাহিম স্টার্লিংকে। এই ইংলিশ মিডফিল্ডারের পাসে বল পেয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান তারকা ডে ব্রুইনে।

অষ্টম মিনিটে রদ্রির শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি বার্নলির গোলরক্ষক নিক পোপ। দুই মিনিট পর ভলি লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

২৫তম মিনিটে দারুণ এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। ডে ব্রুইনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডান দিক থেকে ক্রস বাড়ান স্টার্লিং। ডি-বক্সে হাফ ভলিতে বাকিটা সারেন জার্মান মিডফিল্ডার গিনদোয়ান।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুটি সুযোগ আসে সিটির সামনে। জোয়াও কানসেলোর প্রচেষ্টা ফেরানোর পর গিনদোয়ানের শটও ঠেকান পোপ। ৬০তম মিনিটে উড়িয়ে মেরে হতাশ করেন ফিল ফোডেন।

৬৪তম মিনিটে ফোডেনের বদলি নামা জেসুস একটু পরই পান সুযোগ। স্টার্লিংয়ের পাসে তার শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। ৮০তম মিনিটে এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্রচেষ্টা পোষ্টে লাগলে ব্যবধান আর বাড়েনি।

৩০ ম্যাচে ২৩ জয় ও ৪ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৭৩।

দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডকে হারিয়ে ক্ষণিকের জন্য শীর্ষে উঠে আবার দুইয়ে নেমে গেল লিভারপুল। সিটির সমান ম্যাচে ইয়ুর্গেন ক্লপে দলের ৭২ পয়েন্ট।

২৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে বার্নলি।