জাতীয় সাঁতারে তৃতীয় দিনে ৭ রেকর্ড

জাতীয় সাঁতারের তৃতীয় দিনে রেকর্ডসংখ্যা আরও বেড়েছে। প্রথম দিনে হয়েছিল চারটি, দ্বিতীয় দিনে পাঁচটি, তৃতীয় দিনে সাঁতারুরা গড়েছেন সাতটি রেকর্ড। সব মিলিয়ে তিন দিনে রেকর্ড হয়েছে ১৬টি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 03:21 PM
Updated : 31 March 2022, 03:21 PM

বাংলাদেশ নৌবাহিনী ২৭টি সোনা, ২১টি রুপা ও ১০টি ব্রোঞ্জ নিয়ে পদকতালিকায় শীর্ষে রয়েছে। ৭টি সোনা, ৯টি রুপা ও ১৪টি ব্রোঞ্জ নিয়ে দ্বিতীয় স্থানে বাংলাদেশ সেনাবাহিনী। বিকেএসপি ৪টি রুপা ও ৮ টি ব্রোঞ্জ নিয়ে রয়েছে তৃতীয় স্থানে।

মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে বৃহস্পতিবার ১০০ মিটার বাটারফ্লাইয়ে ২০১৯ সালে নিজের গড়া রেকর্ডই (৫৬ দশমিক ৮২ সেকেন্ড) ভেঙেছেন মাহমুদুন্নবী নাহিদ। হ্যান্ড টাইমিংয়ের আসরে এবার তিনি সাঁতার শেষ করেছেন ৫৫ দশমিক ৪২ সেকেন্ডে।

এই ইভেন্টের মহিলা বিভাগে সোনিয়া খাতুনও ভেঙেছেন ২০১৯ সালে গড়া নিজের রেকর্ড। ১ মিনিট ৮ দশমিক ৯৫ সেকেন্ডের আগের টাইমিং ভেঙে সাঁতার শেষ করেন ১ মিনিট ৭ দশমিক ৭৭ সেকেন্ডে।

জুয়েল আহমেদের ২০১৯ সালে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে গড়া রেকর্ড (১ মিনিট ০ দশমিক ৭৬ সেকেন্ড) নিজের করে নিয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর সামিউল ইসলাম রাফি। ৫৯ দশমিক ৮৩ সেকেন্ড সময় নিয়েছেন তিনি।

এই ইভেন্টের মেয়েদের বিভাগে নতুন রেকর্ড গড়েছেন সুরাইয়া আক্তার (১ মিনিট ১২ দশমিক ৩৭ সেকেন্ড)। আগের রেকর্ডটি ছিল যুথি আক্তারের (১ মিনিট ১৩ সেকেন্ড)।

পুরুষ ২০০ মিটার রিলেতে বাংলাদেশ সেনাবাহিনীর গড়া রেকর্ড (৮ মিনিট ১৬ দশমিক ৩৬ সেকেন্ড) ভেঙেছে বাংলাদেশ নৌবাহিনী (৮ মিনিট ৭ দশমিক ১৮ সেকেন্ড)। তাদের হয়ে সাঁতরেছেন কাজল মিয়া, মাহফিজুর রহমান, আসিফ রেজা ও মাহমুদুন্নবী নাহিদ।