জাতীয় সাঁতারে ৫ রেকর্ডের দিন

জাতীয় সাঁতারের প্রথম দিনে রেকর্ড হয়েছিল চারটি। দ্বিতীয় দিনেও রেকর্ড ভাঙা-গড়ার খেলায় মাতলেন সাঁতারুরা; গড়লেন পাঁচটি রেকর্ড। সব মিলিয়ে দুই দিনে সাঁতার, ডাইভিং মিলিয়ে রেকর্ড হয়েছে ৯টি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2022, 02:05 PM
Updated : 30 March 2022, 02:16 PM

জাতীয় সাঁতারের ৩১তম প্রতিযোগিতায় পদক তালিকায় সবার উপরে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী; ১৮টি সোনা, ১৩টি রুপা ও ৭টি ব্রোঞ্জ এরই মধ্যে জিতে নিয়েছে তাদের সাঁতারুরা। ৪টি সোনা, ৫টি রুপা ও ১০টি ব্রোঞ্জ নিয়ে দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী। তৃতীয় স্থানে থাকা বিকেএসপির সাঁতারুরা এখনও সোনা জিততে পারেনি; ২টি রুপা ও ৫টি ব্রোঞ্জ পেয়েছে তারা।

মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে বুধবার পুরুষ ২০০ মিটার ইন্ডিভিজ্যুয়াল মিডলেতে ২ মিনিট ১০ দশমিক ৭৭ সেকেন্ড সময় নিয়ে গত বছর গড়া নিজের রেকর্ড ভাঙেন কাজল মিয়া। নৌবাহিনীর এই সাঁতারু আগেরবার সাঁতার শেষ করেছিলেন ২ মিনিট ১২ দশমিক ০৫ সেকেন্ড সময় নিয়ে।

৫০ মিটার বাটারফ্লাইয়ে ১৭ বছরের পুরানো রেকর্ড নিজের করে নিয়েছেন মাহামুদুন্নবী নাহিদ। নৌবাহিনীর এই সাঁতারু ২০০৫ সালে জুয়েল আহম্মেদের গড়া (২৫ দশমকি ৭৪ সেকেন্ড) রেকর্ড ভেঙেছেন ২৫ দশমিক ৬৯ সেকেন্ডে।

২০০ মিটার ব্যাকস্ট্রোকে নিজের রেকর্ড নতুন করে গড়েছেন জুয়েল। ২০১৯ সালে ২ মিনিট ১৬ দশমিক ১৩ সেকেন্ডের টাইমিং এবার তিনি ছাপিয়ে গেছেন ২ মিনিট ১৫ দশমিক ২০ সেকেন্ডে।

এই ইভেন্টের মেয়েদের বিভাগে ২০১৯ সালে জুনাইনা আহমেদের গড়া রেকর্ড (২ মিনিট ৪০ দশমিক ৭৫ সেকেন্ড) রেকর্ড ভেঙেছেন নৌবাহিনীর যুথী আক্তার; তিনি সাঁতার শেষ করেন ২ মিনিট ৪০ দশমিক ৫১ সেকেন্ডে।