আমার আর্সেনালের কোচ হওয়ার খবর মিথ্যা: তিতে

কাতার বিশ্বকাপের পর ব্রাজিলের কোচের পদে আর থাকবেন না, সম্প্রতি তিতের এই ঘোষণার পর তার ভবিষ্যৎ নিয়ে জল্পনা থেমে নেই। গণমাধ্যমের খবর, তার পরবর্তী গন্তব্য হতে যাচ্ছে আর্সেনাল। তবে খবরটিকে স্রেফ মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন এই ব্রাজিলিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 11:27 AM
Updated : 29 March 2022, 11:27 AM

২০১৬ সালে ব্রাজিলের দায়িত্ব নেওয়া তিতে গত ফেব্রুয়ারিতে জানান, আগামী নভেম্বর-ডিসেম্বরে হতে যাওয়া কাতার বিশ্বকাপের পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ থাকবেন না তিনি। 

গত সপ্তাহে গণমাধ্যমে খবরে আসে, আর্সেনালের কোচ হওয়া নিয়ে আলোচনা চলছে তিতের।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ব্রাজিল ও বলিভিয়ার মধ্যকার ম্যাচটিকে সামনে রেখে গত সোমবার সংবাদ সম্মেলনে আর্সেনালের কোচ হওয়ার খবর প্রসঙ্গে তিতে বলেন, এর কোনো সতত্যা নেই। ভবিষ্যতের দিকে চোখ না দিয়ে তিনি পূর্ণ  মনোযোগ দিতে চান ব্রাজিল দলের দিকে।

“(আর্সেনালের কোচ হওয়া প্রসঙ্গে) যা খবর এসেছে তা আমার জন্য দুঃখজনক। আমার খারাপ লাগছে, কারণ মানুষের কাছে যে তথ্যটি দেওয়া হয়েছে তা মিথ্যা। পুরোপুরি মিথ্যা।”

“আমি যাদের প্রতিনিধিত্ব করি এবং যারা আমাকে চেনেন, তারা (বিষয়টি মিথ্যা জেনে) নিশ্চিত থাকুন। আমার নৈতিকতা আছে, আমি পেশাদারিত্বকে যথাযথ মূল্যায়ন করি এবং আমি ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব সম্পর্কে অবগত।”

গনমাধ্যমে তাকে নিয়ে প্রকাশিত ভুল খবরের জন্য আর্সেনাল ও দলটির কোচ মিকেল আর্তেতার কাছেও দুঃখ প্রকাশ করেছেন তিতে।

“দুঃখিত, আর্সেনাল। দুঃখিত, (মিকেল) আর্তেতা। (আর্সেনালের কোচ হওয়ার খবর) এটা আমাদের কাছ থেকে আসেনি। এসব খবরে কোনো সত্যতা নেই, কোনো আলোচনাই হয়নি।”

কনমেবল অঞ্চল থেকে সবার আগে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করা ব্রাজিল ১৬ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে পাঁচটায় বলিভিয়ার বিপক্ষে হতে যাওয়া ম্যাচটিতে জয় পেলেই শীর্ষে থেকে বাছাই শেষ করবে ব্রাজিল।