মেসির ভবিষ্যৎ নিয়ে না ভেবে বর্তমানকে উপভোগ করতে বললেন কোচ

কাতার বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার যে ইঙ্গিত দিয়েছেন লিওনেল মেসি ও আনহেল দি মারিয়া, তা নিয়ে আলোচনার শেষ নেই। আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি অবশ্য অত সামনে তাকাতে চান না। অন্যদেরও বর্তমানে থেকে এই দুই তারকার ফুটবল উপভোগ করার পরামর্শ দিলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 09:41 AM
Updated : 29 March 2022, 10:51 AM

গত সপ্তাহে বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচের পর মেসি ভবিষ্যৎ প্রসঙ্গে বলেন, বছরের শেষে হতে যাওয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে নতুন করে ভেবে দেখবেন। এরপর দি মারিয়াও একই সুরে তেমনই আভাস দেন। ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে তিনি লেখেন, হয়তো ভেনেজুয়েলা ম্যাচটিই তার জাতীয় দলের হয়ে শেষ হোম ম্যাচ হয়ে থাকবে।

কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের শেষ রাউন্ডে একুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বুধবার ভোর সাড়ে ৫টায়।

আগের দিন স্কালোনির সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবে ওঠে পিএসজির দুই তারকার ‘সম্ভাব্য অবসর’ প্রসঙ্গ। জবাবে স্কালোনি পরিষ্কার কিছু বলেননি।

“তারা (মেসি ও দি মারিয়া) যখন চমৎকার একটি সময় কাটাচ্ছে, তখন ভবিষ্যৎ নিয়ে ভাবার দরকার কী? তাদের বর্তমানটা কেন উপভোগ করছি না আমরা? বিশ্বকাপের পর কী হবে, সেটা নিয়ে চিন্তা করার কোনো মানে হয় না।”

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই থেকে সরাসরি চারটি দল সুযোগ পাবে বিশ্বকাপে। এরই মধ্যে তা নিশ্চিত হয়ে গেছে। পয়েন্ট তালিকার পঞ্চম দলটি খেলবে আন্ত:মহাদেশীয় প্লে-অফ।

১৬ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

কাতারের টিকেট পাওয়া অন্য দুই দল হলো একুয়েডর ও উরুগুয়ে। দুই দলেরই পয়েন্ট ২৫ করে, ১৭টি করে ম্যাচ খেলেছে তারা।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার দ্বিতীয় লেগের ম্যাচটি স্থগিত হয়ে আছে।