রোনালদোকে নিয়ে রুনির অভিযোগ

সময়ের সেরা ফুটবলারদের একজন ক্রিস্তিয়ানো রোনালদো। ক্যারিয়ারে নানা অর্জনে সমৃদ্ধ পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের বিরুদ্ধে কখনও কখনও অভিযোগ ওঠে, অকারণে ডাইভ দেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেড তারকার বন্ধু ও সাবেক ক্লাব সতীর্থ ওয়েইন রুনিও এই বিষয়ে একমত। তার মতে, ডাইভ দেওয়াটা রোনালদোর খুব পছন্দের!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2022, 03:06 PM
Updated : 28 March 2022, 03:06 PM

ইউনাইটেডে রোনালদো ও রুনি দুজনই যোগ দিয়েছিলেন তাদের ক্যারিয়ারের শুরুর দিকে। একসঙ্গে ক্লাবের হয়ে অনেক শিরোপা জেতার পাশাপাশি দুজনের মধ্যে সম্পর্কটাও ছিল দারুণ।

তবে ২০০৬ বিশ্বকাপের এক ঘটনায় চিড় ধরে তাদের সে সম্পর্কে। ওই আসরের কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি হয়েছিল পর্তুগাল ও ইংল্যান্ড। টাইব্রেকারে ম্যাচটি ৩-১ গোলে জিতেছিল রোনালদোর দল।

তবে ফল ছাপিয়ে বড় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল দ্বিতীয়ার্ধে পাওয়া রুনির লাল কার্ড। তার একটি ফাউলকে কেন্দ্র করে রেফারিকে লাল কার্ড দেখাতে প্ররোচিত করেছিলেন রোনালদো।

শনিবার ম্যানচেস্টারে একটি ইভেন্টে ওই ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে রুনি বলেন, রোনালদো ডাইভ দিতে পছন্দ করেন।

“সে ডাইভ দিতে পছন্দ করে। ক্রিস্তিয়ানোর সঙ্গে আমার কোনো সমস্যা ছিল না।”

“(বিশ্বকাপের ম্যাচের পর) আমি তার সঙ্গে টানেলে কথা বলেছিলাম। আমি বলেছিলাম, ‘আমাকে (লাল কার্ড) দেখানোতে তোমার ভূমিকাতে আমার কোনো সমস্যা নেই’, কারণ প্রথমার্ধে আমি তাকে ডাইভিংয়ের জন্য কার্ড দেখানোর চেষ্টা করেছিলাম।”

খেলোয়াড় হিসেবে রোনালদোর প্রশংসা করলেও রুনির মতে, একটা জায়গায় এখনও কোনো পরিবর্তন আসেনি তার।

“ক্রিস্তিয়ানো (রোনালদো) একই সঙ্গে খুব ভালো ছিল আবার বিরক্তিকরও। সে সম্ভবত (খেলোয়াড় হিসেবে) এখন আর ততটা ভালো নয়, তবে সে সম্ভবত ঠিক আগের মতোই বিরক্তিকর।”

২০০৬ বিশ্বকাপের সেই ঘটনার পর সংবাদমাধ্যমে গুঞ্জন ছিল, রুনি ও রোনালদোর মধ্যে আগের সেই বন্ধুত্ব নেই। তবে রুনি জানালেন, তাদের সম্পর্কটা সবসময়ই দারুণ।

“আমি ইংলিশ, সে পর্তুগিজ। যখন আমরা (প্রতিপক্ষ হিসেবে) খেলতাম তখন তাকে কোনো ছাড় দিতাম না। (তখন) সে আমার বন্ধু নয়। কিন্তু যখন খেলা শেষ হত, তখন আমরা আবার বন্ধু হয়ে যেতাম।”