বিশ্বকাপেই গোলের রেকর্ড ভাঙবে কেইন, আশা কোচের

দেশের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় উঠে এসেছেন দুইয়ে। হ্যারি কেইনের ওপরে এখন কেবল ওয়েইন রুনি। ব্যবধানটাও খুব বেশি নয়। বছরের শেষে আসছে কাতার বিশ্বকাপে কেইন রেকর্ডটি ভাঙতে পারলে দারুণ খুশি হবেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেইট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2022, 09:35 AM
Updated : 27 March 2022, 09:35 AM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবারের প্রীতি ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে জিতেছে ইংল‍্যান্ড। সফল স্পট কিকে দেশটির হয়ে সবচেয়ে বেশি গোলের তালিকায় এক ধাপ এগিয়ে গেছেন কেইন।

ব্রিল এমবোলো সফরকারীদের এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই সমতা টানেন লুক শ। ৭৮তম মিনিটে পেনাল্টি থেকে ইংল‍্যান্ডকে এগিয়ে নেন কেইন। সঙ্গে গ্যারি লিনেকারকে (৪৮) ছাড়িয়ে স্যার ববি চার্লটনের (৪৯) পাশে বসেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। তার ওপরে আছেন কেবল রুনি (৫৩)।

আগামী জুনে নেশন্স লিগে মাঠে নামার আগে আর একটি প্রীতি ম্যাচ খেলবে সাউথগেটের দল। আগামী মঙ্গলবার ওয়েম্বলিতেই তাদের প্রতিপক্ষ কোত দি ভোয়া।

জাতীয় দলের সবশেষ তিন ম্যাচে কেইন গোল করেছেন ৮টি। গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে সান ম্যারিনোর বিপক্ষে চার গোল করার আগে হ্যাটট্রিক করেছিলেন আলবেনিয়ার বিপক্ষে।

যে গতিতে গোল করে চলেছেন কেইন, তাতে রেকর্ডটি ভেঙে দেওয়া তার জন্য বলা যায় সময়ের ব্যাপার। সুইজারল্যান্ড ম্যাচের পর সাউথগেটও বললেন তাই।

“(তালিকায়) যে নামগুলোর মধ্যে ও পাশে সে এখন আছে, বিষয়টি অবিশ্বাস্য। ইতিহাসের পাতায় জায়গা করে নিতে পেরে নিশ্চয়ই দারুণ খুশি কেইন। কিংবদন্তিদের মাঝে নিজেকে তুলে আনাটা তার জন্য অনেক বড় ব্যাপার। রেকর্ডটি ভাঙার ব্যাপারে সেই যে ফেভারিট, এটা মানতেই হবে।”

এবারের বিশ্বকাপ আগামী ২১ নভেম্বর শুরু হয়ে শেষ হবে ১৮ ডিসেম্বর। বৈশ্বিক আসরেই কেইনের রেকর্ডের চূড়ায় উঠে বসা দেখতে চান সাউথগেইট।

“আমি চাইব, বিশ্বকাপে সে রেকর্ডটি ভাঙুক। আমার মনে হয়, এ বিষয়ে সে পুরোপুরি শান্ত আছে। রেকর্ডটি ভাঙার ব্যাপারে সে আত্মবিশ্বাসীও। তার ম্যাচপ্রতি গোলের গড়ও অসাধারণ।”