পিএসজিকে গুঁড়িয়ে দিল মোনাকো

দলে তারকার ছড়াছড়ি মানেই যে সাফল্যের নিশ্চয়তা নয়, তা আরও একবার টের পেল পিএসজি। সাম্প্রতিক সময়ে তাদের সবচেয়ে ধারাবাহিক কিলিয়ান এমবাপে পারলেন না ছন্দ ধরে রাখতে। নেইমারও আরও একবার রইলেন নিজের ছায়া হয়ে। দারুণ আক্রমনাত্মক ফুটবল খেলে লিগ টেবিলের শীর্ষ দলকে উড়িয়ে দিল মোনাকো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2022, 01:52 PM
Updated : 20 March 2022, 02:39 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় দুপুরে লিগ ওয়ানের ম্যাচে ৩-০ গোলে হেরেছে পিএসজি। স্বাগতিকদের দুই গোল করেন উইসাম বেন ইয়েদের, অন্যটি কেভিন ভলান্ড।

লিগ ওয়ানে শেষ পাঁচ রাউন্ডে এই নিয়ে তিনটিতে হারল মাওরিসিও পচেত্তিনোর দল।

রিয়াল মাদ্রিদের মাঠে জয়ের খুব কাছাকাছি থেকেও ৩-১ গোলে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে দলে পচেত্তিনোর অবস্থা হয়ে পড়েছে নড়বড়ে। দুই সপ্তাহ না পেরুতেই লিগে এমন হতশ্রী পারফরম্যান্সে নিশ্চিতভাবেই সমালোচনা আরও বাড়বে।  

ম্যাচের শুরু থেকে পজেশনের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা মোনাকো প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। চাপ ধরে রেখে ২৫তম মিনিটে এগিয়ে যায় তারা। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস ছয় গজ বক্সে পেয়ে দুর্দান্ত ব্যাকহিল ফ্লিকে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন উইসাম বেন ইয়েদের।

৩১তম মিনিটে নেইমারের দারুণ ফ্রি কিকে সমতায় ফিরতে পারতো পিএসজি। কিন্তু ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। বিরতির আগের পাঁচ মিনিটে আরও দুটি ভালো আক্রমণ করেও সুযোগ কাজে লাগাতে পারেনি সফরকারীরা।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে নিশ্চিত সুযোগ নষ্ট করেন এমবাপে। ডি-বক্সে এক ডিফেন্ডারকে কাটিয়ে বল হারিয়ে ফেলেন তিনি। তবে আরেক ডিফেন্ডার বেনোয়া বাদিয়াশিলির ভুলে বল পেয়ে নিচু শট নেন এমবাপে। গোলমুখ থেকে বল ফিরিয়ে প্রথম ভুলের প্রায়শ্চিত্ত করেন বেনোয়া।

পরের মিনিটেই পেনাল্টি পাওয়ার আশায় ডাইভ দিয়ে হলুদ কার্ড দেখেন এমবাপে।

৬৮তম মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে পিএসজি। ডান দিক থেকে সতীর্থ রাইট-ব্যাক রুবেনের পাস পেয়ে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান ফরোয়ার্ড কেভিন ভলান্ড।

আর ৮৪তম মিনিটে সফল স্পট কিকে পিএসজির ঘুরে দাঁড়ানোর আশা শেষই করে দেন বেন ইয়েদের। ডি-বক্সে ভলান্ডকে ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে ফাউল করলে পেনাল্টিটি পায় মোনাকো।

এখানে হারলেও শিরোপা লড়াইয়ে অবশ্য শক্ত অবস্থানেই আছে পিএসজি। ২৯ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।

এক ম্যাচ কম খেলা রেনের পয়েন্ট ৪৯।

২৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে মোনাকো।