৪৮ বছরের রেকর্ড ছুঁলেন লেভানদোভস্কি

ম্যাচের পর ম্যাচ অসাধারণ ছন্দে এগিয়ে চলেছেন রবের্ত লেভানদোভস্কি। নাম লেখাচ্ছেন একের পর এক রেকর্ডে। সেই ধারাবাহিকতায় এবার বুন্ডেসলিগায় জার্মান কিংবদন্তি জার্ড মুলারের প্রায় পাঁচ দশক আগের এক রেকর্ড স্পর্শ করলেন বায়ার্ন মিউনিখ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2022, 09:03 AM
Updated : 20 March 2022, 09:03 AM

লিগে শনিবার ঘরের মাঠে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে দলের ৪-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন লেভানদোভস্কি। এই মৌসুমে লিগে তার গোল হলো ৩১টি।

বুন্ডেসলিগায় এই নিয়ে পাঁচবার মৌসুমে ৩০ বা এর বেশি গোল করলেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড। ১৯৬৯ থেকে ১৯৭৪ সালের মধ্যে বায়ার্নের হয়েই রেকর্ডটি গড়েছিলেন জার্ড মুলার।

২০২০ ও ২০২১ সালের ফিফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কির এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে গোল হলো ৪৫টি।

গত বছর মুলারের দুটি রেকর্ড ভাঙেন লেভানদোভস্কি। বুন্ডেসলিগায় এক আসরে সবচেয়ে বেশি গোলের রেকর্ড তিনি নিজের করে নেন ৪১ গোল করে। ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করে রেকর্ডটি গড়েছিলেন মুলার।

পরে বুন্ডেসলিগায় এক পঞ্জিকাবর্ষে মুলারের সর্বোচ্চ গোলের রেকর্ডটিও ভেঙে দেন লেভানদোভস্কি। ১৯৭২ সালে মুলার ৪২ গোল করে গড়েছিলেন আগের রেকর্ড। গত বছর ৪৩ গোল করেছিলেন পোলিশ স্ট্রাইকার।

বুন্ডেসলিগায় ২৭ ম্যাচে ২০ জয় ও ৩ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। এক ম্যাচ কম খেলা বরুশিয়া ডর্টমুন্ড ৫৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।