বেনজেমার অনুপস্থিতিতে ‘সমাধান’ খুঁজছেন আনচেলত্তি

রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের মূল দায়িত্ব তার কাঁধে। আছেন দুর্দান্ত ফর্মেও। পায়ের চোটে আসছে ক্লাসিকো থেকে করিম বেনজেমার ছিটকে যাওয়াটা তাই দলটির জন্য বড় ধাক্কা হয়েই এসেছে। কোচ কার্লো আনচেলত্তিও মানছেন, ফরাসি তারকাকে ছাড়া কাজটা সহজ হবে না তাদের জন্য। ভিন্ন সমাধানের খোঁজে আছেন এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 03:31 PM
Updated : 19 March 2022, 05:49 PM

ঘরের মাঠে রোববার বাংলাদেশ সময় রাত ২টায় লা লিগার ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। এই ম্যাচে বেনজেমাকে না পাওয়ার বিষয়টি শনিবার সংবাদ সম্মেলনে নিশ্চিত করেন আনচেলত্তি।

লিগে টানা চার ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পাওয়া বেনজেমা চলতি মৌসুমে লা লিগায় ২২ গোল করে তালিকার শীর্ষে আছেন।

লিগে মায়োর্কার মাঠে গত সোমবার রিয়ালের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে নিজের দ্বিতীয় ও দলীয় তৃতীয় গোল উদযাপনের সময় কিছুটা অস্বস্তিতে দেখা যায় বেনজেমাকে। এরপর ৮৫তম মিনিটে পায়ের সমস্যা ইঙ্গিত করে মাঠ ছাড়েন তিনি।

ক্লাসিকোয় বেনজেমার পাশাপাশি ফেরলঁদ মঁদিকেও না পাওয়ার কথা জানান আনচেলত্তি। হ্যামস্ট্রিং চোটে ভুগছেন এই ফরাসি ডিফেন্ডার।

“বেনজেমা ও মঁদি দুজনেই (ক্লাসিকোয়) খেলতে পারবে না এবং (আন্তর্জাতিক বিরতিতে) ফ্রান্সেও যাবে না। তারা মাদ্রিদেই থাকবে।”

"সে (বেনজেমা) দলের সঙ্গে অনুশীলন করেনি। তার এখনও কিছুটা অস্বস্তি আছে।”

ফর্মের তুঙ্গে থাকা বেনজেমাকে ছাড়া দল সাজানো মোটেও সহজ হবে না, তা ভালো করেই জানেন আনচেলত্তি। ৩৪ বছর বয়সী এই ফুটবলারকে ছাড়া ইতিবাচক ফল আদায়ে ভিন্ন কৌশলের দিকে চোখ কোচের।

“করিম (দলের) খুব গুরুত্বপূর্ণ অংশ, কারণ সে সব কাজ শেষ করে। এখন তাকে ছাড়া আমাদের এগিযে যেতে হবে এবং ভিন্ন সমাধান খুঁজতে হবে।”

“(বেনজেমার জায়গায়) কে খেলবে, তা আগেই ঠিক হয়ে গেছে। তবে আমি তা আপনাদের বলতে চাচ্ছি না।”

চলতি মৌসুমে লিগে গড়ে প্রতি ৯৩.৫৫ মিনিটে একটি গোল করেছেন বেনজেমা। অ্যাসিস্ট করেছেন ১১টি।

বার্সেলোনার বিপক্ষে বেনজেমাকে না পাওয়ায় হতাশ হলেও আনচেলত্তি আশাবাদী, চোট কাটিয়ে ফিরে মৌসুমের বাকি অংশে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন এই খেলোয়াড়।

“সে ৩৪ বছর বয়সী একজন খেলোয়াড় এবং কখনও কখনও এমনটা তার সঙ্গে ঘটতে পারে। এগুলো খুব ছোটখাট সমস্যা এবং সে খুব দ্রুত সেরে উঠছে। আগে যখনই সে (চোট কাটিয়ে) ফিরেছে, তখনই পার্থক্য গড়ে দিয়েছে।”

“তার সেরে ওঠার জন্য আমাদের হাতে আরও দুই সপ্তাহ আছে। সে আগামীকাল খেলতে পারবে না, এটা আমার চিন্তার বিষয় নয়। কারণ, মৌসুমের শেষের অংশে তার খেলা এবং পার্থক্য গড়ে দেওয়া নিশ্চিত করতে আমাদের হাতে সময় আছে।”

লিগে ২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া।

২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে আছে বার্সেলোনা।