প্রথম দিনের প্রস্তুতিতে খুশি কাবরেরা

প্রিমিয়ার লিগের নবম রাউন্ডের খেলা শেষ হয়েছে শুক্রবার। পরিকল্পনা অনুযায়ী শনিবার দল নিয়ে অনুশীলনে নেমেছেন হাভিয়ের কাবরেরা। প্রথম দিনের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ। নতুন শিষ্যদেরকে নিজের পরিকল্পনা, প্রত্যাশা বুঝাতে পারছেন বলেই মনে হচ্ছে তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 02:09 PM
Updated : 19 March 2022, 02:09 PM

আগামী ২৪ মার্চ মালদ্বীপের বিপক্ষে তাদের মাঠে প্রথম প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৯ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গোলিয়ার মুখোমুখি হবে দল। এ দুটি ম্যাচ সামনে রেখে বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ।

জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম নতুন শিষ্যদের নিয়ে মাঠের প্রস্তুতি শুরু করলেন কাবরেরা। প্রথমবারের মতো জাতীয় দলের দায়িত্ব কাঁধে বলে এই স্প্যানিশ কোচের চ্যালেঞ্জটাও বেশি। তবে প্রথম দিনের অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তৃপ্তির কথাই শোনালেন তিনি।

“আজ সকালে হোটেলে টিম মিটিং এ যেগুলা আলোচনা করেছি সেটাই মাঠে প্রয়োগ করলাম। আশা করছি এই তিন দিনে ছেলেদের বেশ উন্নতি হবে।”

“খেলোয়াড়রা সবকিছু নিয়ে খুশি, আজকের অনুশীলনে সবাই ভালো করেছে। প্রথম অনুশীলন ভালোই হল। আমি খেলোয়াড়দের জানি,তারা তাদের সেরাটা অনুশীলনে দিয়েছে। তাদের নিয়ে আমি খুশি; আরও কাজ করব। আশা করি, আমি যেটা চাচ্ছি, সেটা তারা বুঝতে পারছে।”

এর আগেও বিদেশি কোচদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে নাবীব নেওয়াজ জীবনের। আবাহনীর এই ফরোয়ার্ড নতুন কোচের সঙ্গে মানিয়ে নিতে কোনো সমস্যা দেখছেন না।

“বিল্ড-আপ ফুটবল খেলব আমরা-সকালের মিটিং এটা নিয়েই কথা হয়েছে, মাঠেও সেটা ভালোভাবে প্রয়োগ হয়েছে। কোচ বদলে সমস্যা নেই, আমরা কোচের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করি। লিগে অধিকাংশ ক্লাবের বিদেশি কোচ ,তারা বিল্ড-আপ ফুটবল খেলায়; তাই এই কোচের সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হবে না।”

এই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন মেরাজ হোসেন অপি। স্বাভাবিকভাবেই রোমাঞ্চিত এই তরুণ। সাইফ স্পোর্টিংয়ের এই ২১ বছর বয়সী মিডফিল্ডার জানালেন সবকিছু উপভোগ করার কথা।

“বড় ভাইদের সঙ্গে জাতীয় দলে প্রথম অনুশীলন করে ভাল লাগলো। সবার কাছ থেকে শিখছি, উপভোগ করছি।”

“ভালো পারফরম্যান্স করতে চাই, বাদ না পড়ার জন্য যা করতে হয়, তাই করবো। বাংলাদেশের জার্সিতে অনুশীলন করলে অন্যরকম অনুভুতি জাগে। চেষ্টা করব দেশের জন্য ভালো কিছু করতে।”