ইংল্যান্ডকে উড়িয়ে শুরু বাংলাদেশের

প্রায় ছয় বছর আগে আহমেদাবাদের দেখায় ইংল্যান্ডকে উড়িয়ে দেওয়ার তৃপ্তি ছিল সঙ্গী। এবার খেলা নিজেদের কোর্টে, চেনা দর্শকের সামনে বলে প্রত্যাশা ছিল আরও বেশি। তুহিন-আরদুজ্জামানরাও জ্বলে উঠলেন। ইংলিশদের গুঁড়িয়ে বঙ্গবন্ধু কাপ কাবাডির মুকুট ধরে রাখার মিশন শুরু করল বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 01:22 PM
Updated : 19 March 2022, 01:57 PM

শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে শনিবার ইংল্যান্ডকে ৪৬-১৫ পয়েন্টে হারায় বাংলাদেশ। ২০১৬ সালে ভারতের আহমেদাবাদে কাবাডি বিশ্বকাপের ম্যাচে ৫২-১৮ ব্যবধানে জিতেছিল দল।

দুই মাস আগে থেকে শুরু করা প্রস্তুতির প্রতিফলন ছিল প্রথমার্ধেই। ইংল্যান্ডকে তেমন সুবিধাই করতে দেয়নি বাংলাদেশ। ২৭-০৪ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায় দল।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের চিত্রনাট্য এগোতে থাকে একইভাবে। প্রতিযোগিতা শুরুর আগে ইংল্যান্ড অধিনায়ক সোমেশ্বর দূত কালিয়া যেভাবে চ্যালেঞ্জ জানিয়েছিলেন, তার ছিঁটেফোটাও দেখা যায়নি। একের পর এক তাদের রেইডাররা ধরাশায়ী হতে থাকে মনিরুল-সম্রাট মিয়াদের কাছে। বড় ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

ম্যাচ জিতে বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার বলেছেন,‘আমরা প্রথম ম্যাচ জিতে খুশি। কোচের পরিকল্পনা মতো খেলতে পেরেছি। সবাই ভালো খেলেছে। আমরা এই ধারাবাহিকতা ধরে অপরাজিত চ্যাম্পিয়ন হতে চাই।’

রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।