দিয়াকে হারিয়ে সেরা নাসরিন

ফাইনালের দুই প্রতিযোগীই বাংলাদেশের। তাই রিকার্ভ মহিলা এককের সোনা ও রুপা দুটি পদক আগেই নিশ্চিত হয়ে ছিল দলের। সেখানে দিয়া সিদ্দিকীকে হারিয়ে সোনার হাসি হাসলেন নাসরিন আক্তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 10:18 AM
Updated : 19 March 2022, 10:23 AM

থাইল্যান্ডের ফুকেটে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং টুর্নামেন্টে (স্টেজ-১) শনিবার ফাইনালে দিয়াকে ৬-২ সেট পয়েন্টে হারান নাসরিন।

শুরুর দুই সেট যথাক্রমে ২৮-২৬, ২৮-২৬ পয়েন্টে জিতে এগিয়ে যায় নাসরিন। পরের দুই সেটে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও পেরে ওঠেননি দিয়া। তৃতীয় ও চতুর্থ সেটে ২৮-২৮, ২৭-২৭ ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করেন দুজনে। তাতেই নিশ্চিত হয়ে যায় নাসরিনের জয়।

ভারতের প্রতিযোগীকে ৬-৫ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন মালয়েশিয়ার ফোজি না।

থাইল্যান্ডের আর্চারি থেকে এ নিয়ে তৃতীয় সোনার পদক জিতল বাংলাদেশ। এদিনই রিকার্ভ মিশ্র ও মেয়েদের দলগত রিকার্ভে সেরা হয় বাংলাদেশের আর্চাররা।

নাসরিন জিতলেন দ্বিতীয় সোনার পদক।

মেয়েদের দলগত রিকার্ভের ফাইনালে ভারতকে ৫-৪ সেট পয়েন্টে হারায় নাসরিন, ফামিদা সুলতানা নিশা ও দিয়াকে নিয়ে গড়া বাংলাদেশ দল।

প্রথম সোনাটি আসে রিকার্ভ মিশ্র ইভেন্ট থেকে। ভারতের জুটিকে ৫-৩ সেট পয়েন্টে হারিয়ে সেরা হয় বাংলাদেশের রোমান সানা-নাসরিন জুটি।

রিকার্ভ দলগত পুরুষ বিভাগের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-২ সেট পয়েন্টে হারে বাংলাদেশ। দলের হয়ে খেলেন মোহাম্মদ সাগর ইসলাম, রাম কৃষ্ণ সাহা ও রোমান সানা।

রিকার্ভের পুরুষ এককের ব্রোঞ্জের লড়াইয়ে হতাশ করেছেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলও। কাজাখস্তানের আব্দুললিন ইলফাতের কাছে ৭-১ সেট পয়েন্টে হারেন তিনি।

কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগেও শেষটা ভালো হয়নি হিমু বাছাড়, মিঠু রহমান ও রাকিব আহমেদে গড়া বাংলাদেশ দলের। ব্রোঞ্জের লড়াইয়ে তারা ইরানের কাছে হারে ২৩২-২২৬ স্কোরে।