‘ভারত শক্তিশালী, আমরাও শক্তিশালী’

নেপালের বিপক্ষে প্রত্যাশিত জয় পাওয়ার স্বস্তি আছে। রক্ষণের দুর্বলতায় দুটি গোল হজমের খচখচানিও কম নয়। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে ভারত ম্যাচের আগে তাই সতর্ক গোলাম রব্বানী ছোটন। অধিনায়ক শামসুন্নাহার অবশ্য প্রতিপক্ষকে সমীহ করলেও নিজেদেরকে শক্তিতে ভর করে দিলেন জয়ের প্রতিশ্রুতি

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2022, 02:39 PM
Updated : 18 March 2022, 02:39 PM

ভারতের জামশেদপুরে টাটা একাডেমি মাঠে শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মুখোমুখি হবে দুই দল।

নেপালকে ৭-০ ব্যবধানে উড়িয়ে প্রতিযোগিতা শুরু করেছে ভারত। নেপালের বিপক্ষে ৪-২ গোলে জিতেছে বাংলাদেশ।

রক্ষণের ঢিলেমিতে নেপালের বিপক্ষে দুটি গোল খাওয়া ভাবাচ্ছে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনকে।

ওই ম্যাচে ২৯তম মিনিটে বক্সের বাইরে থেকে দিপার শট খুঁজে নেয় বাংলাদেশের জাল। সেসময় নেপালের ফরোয়ার্ডকে ঠিকঠাক পাহারায় রাখতে পারেনি দল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হজম করা দ্বিতীয় গোলের সময়ও আমিশাকে আটকাতে পারেননি ডিফেন্ডারা।

নেপালকে গোল পেতে দেয়নি ভারতের ডিফেন্ডাররা। বরং তাদের সাত খেলোয়াড় পান জালের দেখা। দল হয়ে খেলা ভারতকে তাই সমীহ করছেন ছোটন।

“আগামীকাল মেয়েরা স্বাগতিক ভারতের বিপক্ষে তাদের শতভাগ দিয়ে খেলবে। আজকে টিম মিটিং ও ট্রেনিংয়ে গত ম্যাচের ভুলত্রুটি ও আগামী ম্যাচের ফর্মেশন এবং কৌশলগত দিক নিয়ে কাজ করেছি। মেয়েরা সবাই খেলার জন্য প্রস্তুত রয়েছে। ভারতের বিপক্ষে আমরা প্রতিযোগিতামূলক ম্যাচ খেলব। মাঠে উপস্থিত দর্শক, সমর্থক ও দেশবাসীকে প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ উপহার দিব, ইনশাআল্লাহ।”

“ভারতের কিছু দক্ষ, কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় আছে। নেপালের বিপক্ষে তারা একটা দল হয়ে খেলেছে। নিজেদের ভুলগুলো, ভারতের শক্তির দিকগুলো পর্যালোচনা করতে হবে, যাতে করে নেপাল ম্যাচের চেয়ে ভারতের বিপক্ষে আমরা কম ভুল করি।”

অধিনায়ক শামসুন্নাহার নিজের দলকেও শক্তিশালী মেনে দিলেন ভালো করার বার্তা।

“ভারত অবশ্যই শক্তিশালী দল এবং আমরাও শক্তিশালী। মাঠে যে ভালো খেলাটা খেলতে পারবে, তারাই জয়ী হবে। জেতার লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামব এবং আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে খেলব। দেশবাসীর কাছে আমরা সবাই দোয়াপ্রার্থী।”

এবারের প্রতিযোগিতায় মাত্র তিন দল অংশ নিচ্ছে। ফিরতি লেগে ২৩ মার্চ নেপাল ও ২৫ মার্চ ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। রাউন্ড রবিন লিগে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দল জিতবে শিরোপা।

গত বছর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ বয়সীদের নিয়ে হওয়া প্রতিযোগিতায় ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।