এবার সিঙ্গাপুরকে উড়িয়ে দিল বাংলাদেশ

জয়ে শুরুর আত্মবিশ্বাস ছিল সঙ্গী। পরিসংখ্যানের পাতায়ও সিঙ্গাপুরের বিপক্ষে ছিল একচ্ছত্র আধিপত্যের অনুপ্রেরণা। এএইচএফ কাপ হকিতে সেই ধারা ধরে রাখল বাংলাদেশ। সোহানুর রহমান সবুজের হ্যাটট্রিকে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইমান গোবিনাথানের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2022, 11:39 AM
Updated : 14 March 2022, 11:39 AM

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জেবিকে হকি ফিল্ডে সোমবার পুল-বি এর ম্যাচে সিঙ্গাপুরকে ৭-০ গোল হারিয়েছে বাংলাদেশ। বাকি চার গোলদাতা আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, আরশাদ হোসেন ও পুস্কর ক্ষীসা মিমো।

এর আগে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়ে প্রতিযোগিতায় শুভসূচনা করে গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ। আগামী মঙ্গলবার ইরানের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে তারা।

২০১২ সালে ওয়ার্ল্ড লিগ ওয়ানে সিঙ্গাপুরের বিপক্ষে ৪-২ গোলে জয়ের পর থেকে তাদের বিপক্ষে একটি ম্যাচও হারেনি বাংলাদেশ। মাঝের তিন ম্যাচে জয়ের পর জিমি-আশরাফুলরা ২০১৬ সালের এএইচএফ কাপে সিঙ্গাপুরকে উড়িয়ে দিয়েছিল ৮-০ গোলে। এবারও ধরা দিল বড় ব্যবধানের জয়।

পঞ্চম মিনিটের পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায় বাংলাদেশ। মিমোর পুস সারোয়ার হোসেনের স্টপের পর নিখুঁত ড্র্যাগ ফ্লিকে লক্ষ্যভেদ করেন আশরাফুল। প্রথম কোয়ার্টারের শেষ দিকে সবুজের ফিল্ড গোলে হয় ব্যবধান দ্বিগুণ।

দ্বিতীয় কোয়ার্টারে সিঙ্গাপুর কিছুটা প্রতিরোধ গড়ে। তবে আক্রমণের ধারাবাহিকতা ধরে রেখে ২৭তম মিনিটে সবুজ ফিল্ড গোলে ব্যবধান বাড়ান। তৃতীয় কোয়ার্টারে গোল পায়নি কেউই।

চতুর্থ ও শেষ কোয়ার্টারে বাংলাদেশের আক্রমণের তোড়ে ধসে যায় সিঙ্গাপুরের প্রতিরোধের দেয়াল। এ পর্বের শুরুতেই পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আরশাদ। ৫৪তম মিনিটে খোরশেদুর রহমান পেনাল্টি কর্নার থেকে ব্যবধান আরও বাড়ান।

শেষ দিকে এক মিনিটের মধ্যে আরও দুই গোলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।  ৫৯তম মিনিটে সবুজ এবং ৬০ মিনিটে মিমো ফিল্ড গোল করেন।

এ নিয়ে টানা তিন ম্যাচ হারল সিঙ্গাপুর। ইরানের কাছে ২-১ গোলে হেরে প্রতিযোগিতা শুরুর পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়ার কাছেও ৩-২ ব্যবধানে হেরেছিল তারা।