ভারতে বাংলাদেশ দলে করোনাভাইরাসের থাবা

মাঠের লড়াই শুরুর আগেই ধাক্কা খেল বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে খেলতে ভারতে গিয়ে দলের দুই কর্মকর্তা ও এক খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2022, 09:20 AM
Updated : 13 March 2022, 09:20 AM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) রোববার দেওয়া বিবৃতিতে আক্রান্ত কারো নাম প্রকাশ করা হয়নি। সোমবার আবার পরীক্ষা করা হবে। তার আগ পর্যন্ত সবাইকে হোটেল কক্ষে সম্পূর্ণ আইসোলেশনে থাকতে হবে।

ভারত, নেপাল ও বাংলাদেশ-এই তিন দল নিয়ে হবে এবারের আসর। সেখানে অংশ নিতে শনিবার ভারতের জামশেদপুরে পৌঁছায় বাংলাদেশ দল। হোটেলে ওঠার পর কোচ, খেলোয়াড় ও কর্মকর্তাসহ সবাইকে করানো কোভিড-১৯ পরীক্ষায় এই তিন জনের ফল পজিটিভ আসে।

রোববার সকালে খেলোয়াড়দের নিয়ে স্ট্রেন্থ ও কন্ডিশনিং সেশন করতে চেয়েছিলেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। হোটেলের ছাদে সেশনের জন্য অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন অনুমতিও দিয়েছিল। করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় সেটা আর সম্ভব হয়নি। কারো মধ্যে অবশ্য কোনো উপসর্গ নেই।

উল্লেখ্য, দলের সবাই করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন।

আগামী ১৭ মার্চ নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রতিযোগিতা শুরু করবে বাংলাদেশ। ১৯ মার্চের প্রতিপক্ষ স্বাগতিক ভারত। ফিরতি লেগে ২৩ মার্চ নেপাল ও ২৫ মার্চ ভারতের মুখোমুখি হবে ছোটনের দল।

গত বছর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ বয়সীদের নিয়ে হওয়া প্রতিযোগিতায় ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।