ম্যানচেস্টার ইউনাইটেডে ‘এখনও খুশি’ র‌্যাশফোর্ড

একাদশে নিয়মিত সুযোগ মিলছে না, মাঠে নামলেও গোল ধরা দিচ্ছে না। কাঁধের চোট থেকে মাঠে ফেরার পর এই মৌসুমে যেন নিজের ছায়া হয়ে আছেন মার্কাস র‌্যাশফোর্ড। যথেষ্ট সুযোগের অভাব আর গোলের খরা মিলিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে তিনি সুখী নন বলেই বার্তা উড়ছে বাতাসে। তবে সেসব গুঞ্জন উড়িয়ে দিলেন রালফ রাংনিক। ইউনাইটেড কোচের দাবি, এই ক্লাবে থেকেই দুঃসময়কে জয় করতে চান র‌্যাশফোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2022, 06:35 AM
Updated : 12 March 2022, 02:55 PM

গত মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে র‌্যাশফোর্ডের গোল ছিল ২১টি। কিন্তু কাঁধের অস্ত্রোপচারের পর গত অক্টোবরে মাঠে ফিরে এই মৌসুমে স্রেফ পাঁচবার জালের দেখা পেয়েছেন এই ফরোয়ার্ড।

বাজে সময়ের ছোবলে নড়বড়ে হয়ে গেছে দলে জায়গা। প্রিমিয়ার লিগের ম্যাচে শুরুর একাদশে সবশেষ তার নাম ছিল ঠিক এক মাস আগে, গত ১২ ফেব্রুয়ারি। সব মিলিয়ে ক্ষোভ-অসন্তোষের আগুন তার মনে জ্বলছে বলেই খবর।

কিন্তু সেসবের কোনো আঁচ টের পাননি বলেই দাবি রাংনিকের। টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচের আগে শুক্রবার সংবাদ সম্মেলনে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ বললেন, সুযোগ কম দেওয়া হচ্ছে না র‌্যাশফোর্ডকে।

“মাঠে যথেষ্ট সময় সে পাচ্ছে না, এরকম আমার মনে হয় না। আমি দায়িত্ব আসার পর ১৩-১৪ ম্যাচ খেলেছে। শুরুর একাদশে যত ম্যাচ বাইরে থেকেছে, তার চেয়ে বেশি ম্যাচ সে শুরু থেকে খেলেছে।”

“আমাকে সে বলেছে যে এখনও সে এখানে খুশি এবং ক্লাবের হয়ে উঁচু মানের পারফরম্যান্স দেখাতে মুখিয়ে আছে। এখানে সুখী না হওয়ার ব্যাপারে বিন্দুমাত্র কিছু সে আভাস দেয়নি। আমার মনেই হয় না এটা কোনো ইস্যু এবং আমাদের আলোচনায় সে এসব নিয়ে কিচ্ছু বলেনি।”

কোনো কারণে যদি র‌্যাশফোর্ড ক্লাব ছাড়তিও চান, সেটি আপাতত আর সম্ভব নয় বলেই মনে করেন কোচ।

“(ট্রান্সফার) উইন্ডো তো এখন বন্ধ হয়ে গেছে। যদি সে বা তার পরিবার কিংবা এজেন্ট অন্য কোনো ক্লাবে যাওয়ার চিন্তাও করে, তাহলে যেতে পারে, তবে আগামী গ্রীষ্মে।”

২৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগে এখন পয়েন্ট তালিকার পঞ্চমে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। টটেনহ্যামের সঙ্গে তাদের গুরুত্বপূর্ণ লড়াই শনিবার।