আবাহনীকে রুখে দিয়ে স্বাধীনতা সংঘের চমক

বসুন্ধরা কিংসকে হারিয়ে লিগ শুরু করা স্বাধীনতা ক্রীড়া সংঘ আবারও বিস্ময় উপহার দিল। এবার তারা রুখে দিল আরেক পরাশক্তি আবাহনীকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2022, 12:01 PM
Updated : 11 March 2022, 12:44 PM

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শুক্রবার প্রিমিয়ার লিগে অষ্টম রাউন্ডের ম্যাচে আবাহনীর বিপক্ষে ১-১ ড্র করে স্বাধীনতা। নাবীব নেওয়াজ জীবনের গোলে পিছিয়ে পড়ার পর সমতা ফেরান ইকবাল হোসেন।

শিরোপা লড়াই থেকে আরও পিছিয়ে পড়ল আবাহনী। আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মারিও লেমোসের দল। শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের পয়েন্ট ২১।

দারুণ ড্রয়ের পরও অবনমন অঞ্চলেই আছে স্বাধীনতা সংঘ। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে একাদশ স্থানে আছে তারা।

শুরুর দিকে স্বাধীনতার রক্ষণ ভাঙতে পারছিল না আবাহনী। ৩৯তম মিনিটে খোলে ম্যাচের ডেডলক। প্রথম আক্রমণটি ফেরালেও স্বাধীনতা সংঘের গোলরক্ষক সারোয়ার জাহান পারেননি পুরোপুরি বিপদমুক্ত করতে। ছয় গজ বক্সের মধ্যে থেকে ঠিকানা খুঁজে নেন জীবন।

লিগে চার ম্যাচ পর দ্বিতীয় গোল পেলেন জাতীয় দলের এই ফরোয়ার্ড। সবশেষ শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচে লিগে ব্যক্তিগত গোলের খাতা খুলেছিলেন তিনি।

দ্বিতীয়ার্ধে এলোমেলো সব আক্রমণে হতাশ করে আবাহনী। তার ফাঁকে ৮০তম মিনিটে গোল হজম করে বসে আকাশী-নীলরা। রাফাল জাবরোভস্কির ফ্রি কিকে ইকবালের হেডে পরাস্ত শহিদুল আলম সোহেল।

চলতি আসরে তুলনামূলকভাবে অনভিজ্ঞ দলগুলোর বিপক্ষে পয়েন্ট হারাচ্ছে আবাহনী। এর আগে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল লিগের রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়নরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক