রবিনিয়ো, সুমনের নৈপুণ্যে চ. আবাহনীকে উড়িয়ে দিল কিংস

জোড়া গোল করে আলো ছড়ালেন রবসন দি সিলভা রবিনিয়ো। জালের দেখা পেলেন সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম ও এলিটা কিংসলে। চট্টগ্রাম আবাহনীকে উড়িয়ে প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষস্থান আরও মজবুত করল বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2022, 11:44 AM
Updated : 11 March 2022, 12:39 PM

কিংস অ্যারেনায় শুক্রবার ৫-০ গোলে জিতেছে কিংস। আট ম্যাচে টানা সাত জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্কার ব্রুসনের দল।

লিগে টানা দ্বিতীয় হারের তেতো স্বাদ পেল চট্টগ্রাম আবাহনী। আট ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে মারুফুল হকের দল।

শুরু থেকে রবিনিয়ো-সুমন জুটির হাত ধরে আক্রমণ শাণাতে থাকে কিংস। অষ্টম মিনিটে সুযোগও আসে। কিন্তু তারিক কাজী ওভারল্যাপ করে আক্রমণে উঠে বক্সে দারুণ ক্রস বাড়ালেও মাথা ছোঁয়াতে পারেনি সুমন।

একাদশ মিনিটে সোহেল রানার ছোট কর্নারে বল পেয়ে ইব্রাহিম ক্রস বাড়ান বক্সে। এবার সুমনের হেড সরাসরি যায় গোলরক্ষকের কাছে।

ষোড়শ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় বন্দর নগরীর দলটি। রুবেল মিয়ার দারুণ ক্রসে ছয় গজ বক্সে বল পেলেও তালগোল পাকিয়ে শট নিতে পারেননি পিটার থ্যাঙ্কগড। দ্রুত ক্লিয়ার করেন তারিক কাজী।

পরের মিনিট থেকে শুরু হয় কিংসের গোল উৎসব। ইয়াসিন আরাফাতের বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন সুমন। টানা দুই ম্যাচে গোল পেলেন জাতীয় দলের এই ফরোয়ার্ড।

২৮তম মিনিটে সুমনের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে পড়েন রবিনিয়ো। এক ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা বানিয়ে নিখুঁত কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩২তম মিনিটে রবিনিয়োর থ্রু পাস ধরে কোনাকুনি শটে ব্যবধান বাড়ান ইব্রাহিম। ম্যাচে চালকের আসনে বসে যায় কিংস।

বিরতির আগ মুহূর্তে সুমনের কাট ব্যাকে পাওয়া বল প্রথম ছোঁয়ায় একটু এগিয়ে ডান পায়ের জোরাল শটে জাল খুঁজে নেন রবিনিয়ো। আট গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় থ্যাঙ্কগডের পাশে বসলেন তিনি।

চার গোল হজম করে কোণঠাসা হয়ে পড়া চট্টগ্রাম আবাহনী ৫৭তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল। কিন্তু থ্যাঙ্কগডের আড়াআড়ি ক্রস নিয়ন্ত্রণে নিয়ে রুবেলের শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে নষ্ট হয় ভালো সুযোগটিও।

৬৭তম মিনিটে চট্টগ্রামের দলটির কফিনে পঞ্চম পেরেকটি ঠুকে দেন কিংসলে। ইব্রাহিমের ক্রসে নাইজেরিয়ান ফরোয়ার্ডের হেড ফেরাতে পারেননি গোলরক্ষক আজাদ হোসেন।

চলতি লিগে এমন বিবর্ণ চট্টগ্রাম আবাহনীকে আগের সাত ম্যাচে দেখা যায়নি। এই প্রথম পাঁচ গোল হজম করল দলটি।