শিষ্যদের যেমন দেখলেন বাংলাদেশ কোচ

হাভিয়ের কাবরেরা অবশ্য কারও নাম প্রকাশ করেননি। তবে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচের আগে শিষ্যদের সম্পর্কে মোটামুটি একটা ধারণা পেয়ে গেছেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ। কারও টেকনিক ভালো, আবার কেউ বল বন্টনে ভালো বলে মনে হচ্ছে তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2022, 03:28 PM
Updated : 9 March 2022, 03:28 PM

আগামী ২৪ ও ২৯ মার্চ দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথমটি মালদ্বীপে গিয়ে স্বাগতিকদের বিপক্ষে; দ্বিতীয়টি সিলেটে মঙ্গোলিয়ার বিপক্ষে।

ন্যাশনাল টিমস কমিটির সঙ্গে বুধবার বসেছিলেন কাবরেরা। এ বৈঠকেও মূলত আলোচনা হয়েছে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে।

১৮ মার্চ লিগের বর্তমান সূচির খেলা শেষের পরই প্রস্তুতিতে নামবে বাংলাদেশ। অবশ্য কাবরেরা দল গুছিয়ে নেওয়ার কাজ শুরু করেছেন অনেক আগে থেকে। লিগের ম্যাচগুলো মাঠে বসে দেখেছেন, ক্লাবগুলো পরিদর্শনে গিয়ে খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হয়েছেন। ক্লাবের কোচদের সঙ্গে কথা বলেও ধারণা পেতে চেয়েছেন নতুন শিষ্যদের সম্পর্কে।

এখনও স্কোয়াড ঘোষণা না করলেও কাবরেরা বললেন, নতুন শিষ্যদের সম্পর্কে জানাশোনা হয়েছে তার। দলে নতুন মুখ আসতে পারে, এই স্প্যানিশ কোচ দিলেন এমন ইঙ্গিতও।

“আমি বেশ উজ্জীবিত, অনুপ্রাণিত। এই দুই মাস আমরা অনেক কাজ করেছি, স্কাউটিং করেছি, ট্রেনিং মেথোলজি কী হবে তা নিয়ে কাজ করেছি। আমার মনে হয় আমরা প্রস্তুত। দলে মেধাবী কয়েকজন খেলোয়াড় আছে, দলটা বেশ  ভারসাম্যপূর্ণ। কারও টেকনিক বেশ ভালো, আবার কারও বল ডিস্ট্রিবিউশন ক্ষমতাও বেশ ভালো। সবকিছু মিলিয়ে আমার মনে হয় আমাদের দলটা ভারসাম্যপূর্ণ।”

“দলে কয়েকজন নতুন মুখ আসতেই পারে, সবকিছু নির্ভর করছে লিগে তাদের পারফরম্যান্সের ওপর। দল ঘোষণার আগে আরেকটা রাউন্ড বাকি আছে, কারা সুযোগ পাচ্ছে সেটা আপনারা পরের সপ্তাহেই জানতে পারবেন।”