কাবরেরার সহকারী সাফজয়ী হাসান আল মামুন

ক্লাব পর্যায়ে কোচের সহকারী হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে হাসান আল মামুনের। ২০০৩ সালে সাফ জয়ী দলের এই ডিফেন্ডার এবার আরও বড় দ্বায়িত্ব পেয়েছেন। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দ্বিতীয় সহকারী কোচ করা হয়েছে তাকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2022, 11:47 AM
Updated : 9 March 2022, 11:49 AM

আগামী ২৪ মার্চ মালদ্বীপ ও ২৯ মার্চ মঙ্গোলিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথমটি মালদ্বীপের মাঠে, দ্বিতীয়টি সিলেটে।

এই দুই ম্যাচের জন্য মামুনকে কোচিং প্যানেলে নেওয়ার কথা বুধবার জানান ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

“আজকে আমরা ন্যাশনাল টিমস কমিটি মিটিংয়ে বসেছিলাম। সেখানে মার্চে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে আলোচনা হয়েছে। এ দুটি ম্যাচের জন্য হাসান আল মামুনকে দ্বিতীয় সহকারী কোচ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।”

জাতীয় দলের নতুন কোচ হাভিয়ের কাবরেরা এ নিয়ে দুজন সহকারী পেলেন। আগে থেকে এই স্প্যানিশ কোচের সঙ্গে আছেন মাসুদ কায়সার পারভেজ।

গত মৌসুমে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সহকারী কোচের দায়িত্বে ছিলেন হাসান আল মামুন। এর আগে চট্টগ্রাম আবাহনীতে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

টিম ম্যানেজারের পদে ফিরেছেন সাবেক ফুটবলার ইকবাল হোসেন। গত বছর মার্চে নেপাল সফরে সবশেষ টিম ম্যানেজারের পদে ছিলেন তিনি।

মাত্র দুই ম্যাচের জন্য দায়িত্ব পেলেও খুশি মামুন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, অল্প সময়ের মধ্যে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন তিনি।

“এর আগে ক্লাব পর্যায়ে কাজ করেছি। এই প্রথম জাতীয় দলে কাজ করার সুযোগ পেলাম, অবশ্যই ভালো লাগছে। এই সুযোগ পাওয়াটা আমার কোচিং ক্যারিয়ারে বাড়তি মাত্রা যোগ করবে বলে বিশ্বাস করি।”

“যদিও দুই ম্যাচের জন্য দায়িত্ব পেয়েছি, এটাকে একটা সুযোগ হিসেবে নিচ্ছি। সর্বোচ্চ চেষ্টা করব খেলোয়াড় হিসাবে দেশকে যেমন নিজের সেরাটা দিয়েছি, সহকারী কোচ হিসাবেও সেরাটা দেওয়ার।”