নেইমারকে তাতিয়ে দিলেন পিএসজি কোচ

লিগ ওয়ানে সবশেষ দুই ম্যাচে গোলের দেখা পাননি নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে তো এখনও গোলের আনন্দে ডানা মেলা হয়নি তার। কিন্তু নেইমারের সামর্থ্য জানেন বলেই আস্থা হারাচ্ছেন না মাওরিসিও পচেত্তিনো। পিএসজি কোচের বিশ্বাস, রিয়াল মাদ্রিদের বিপক্ষে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গড়ে দিতে পারেন পার্থক্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2022, 06:28 AM
Updated : 9 March 2022, 08:27 AM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বাংলাদেশ সময় বুধবার রাত ২টায় মুখোমুখি হবে রিয়াল ও পিএসজি। এবারের আসরে গোলের খরা কাটিয়ে ওঠার চ্যালেঞ্জে নামবেন নেইমারও।

গোলের হিসাবে ২০২১-২২ মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না নেইমারের। লিগ ওয়ানে এ পর্যন্ত ম্যাচ খেলেছেন ১৩টি, গোল পেয়েছেন মাত্র ৪টি। তার মতো একজনের নামের পাশে এই পরিসংখ্যান বড্ড বেমানান।

চ্যাম্পিয়ন্স লিগে তার গোলের খরা যেন মহামারীর রূপ নিয়েছে। গ্রুপ পর্ব ও নকআউট পর্ব মিলিয়ে এ পর্যন্ত খেলেছেন পাঁচ ম্যাচ, কিন্তু বিস্ময়করভাবে এখনও ব্যক্তিগত গোলের খাতায় আঁচড় পড়েনি।

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের আশা নিয়েই ২০১৭ সালে ২২ কোটি ২০ লাখ ইউরোর রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টেনেছিল পিএসজি। কিন্তু আশা আজও পূরণ হয়নি তাদের।

রিয়ালের বিপক্ষে ম্যাচের আগে সেসব প্রসঙ্গ তুলে নেইমারকে যেন তাতিয়ে দিতে চাইলেন পচেত্তিনো।

“এই ম্যাচের জন্য নেইমার দারুণ উন্মুখ হয়ে আছে। বার্সেলোনা থেকে পিএসজি তাকে দলে এনেছিল চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য। আগামীকাল (বুধবার) নেইমারকে তার সামর্থ্যের সবটুকু মেলে ধরতে দিন। জ্বলে উঠতে এটা তার জন্য উপযুক্ত মঞ্চ।”

আক্রমণভাগের আরেক সেনানি কিলিয়ান এমবাপে গত সোমবার অনুশীলনে চোট পেলেও মঙ্গলবার সতীর্থদের সঙ্গে প্রস্তুতি সেরেছেন। প্যারিসের প্রথম লেগের ১-০ গোলের জয়ের নায়ককে নিয়েও স্বস্তির খবর দিয়েছেন পচেত্তিনো।

“এমবাপে ভালো আছে। অনুশীলনে সে যেরকম ট্যাকলের শিকার হয়েছিল, তাতে তাকে নিয়ে কিছুটা ভয় ছিল। কিন্তু সে ভালো আছে… স্বাভাবিক হিসাব বলছে, সে খেলবে। এখনও ২৪ ঘণ্টা বাকি আছে, কিন্তু সবকিছুতে আভাস, সে ঠিক আছে।”