পিএসজিকেও উড়িয়ে দিতে চান আনচেলত্তি

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দাপুটে পারফরম্যান্সে ধরা দিয়েছে বড় জয়। এতে স্বাভাবিকভাবে আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে রিয়াল মাদ্রিদের। এই ম্যাচ চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে আসছে ম্যাচেও দেখতে চান মাদ্রিদের দলটির কোচ কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2022, 03:12 PM
Updated : 6 March 2022, 03:13 PM

সেটা করতে পারলে ইউরোপ সেরার মঞ্চে পরের ধাপে যাওয়ার ভালো সুযোগ আছে বলে মনে করেন তিনি।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে লা লিগার ম্যাচটি ৪-১ গোলে জেতে রিয়াল। শুরুতে পিছিয়ে পড়ার পর বিরতির আগে তিন মিনিটের মধ্যে দারুণ দুটি গোল উপহার দেন এদুয়ার্দো কামাভিঙ্গা ও লুকা মদ্রিচ। দ্বিতীয়ার্ধেও ঠিক তিন মিনিটের মধ্যে বাকি দুই গোল করেন করিম বেনজেমা ও মার্কো আসেনসিও।

পুরো ম্যাচে বল দখলে একচেটিয়া আধিপত্য করলেও প্রথমদিকে অবশ্য আক্রমণে ভুগছিল রিয়াল। পরে তারা উপহার দেয় নজরকাড়া ফুটবল। গোলের জন্য ১৮টি শট নিয়ে ৮টি লক্ষ্যে রাখে স্বাগতিকরা।

একই রাতে লিগ ওয়ানে নিসের মাঠে ১-০ গোলে হারে পিএসজি। আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠে তারকাসমৃদ্ধ ফরাসি দলটির মুখোমুখি হবে রিয়াল। প্যারিসে প্রথম লেগে শেষ সময়ের গোলে ১-০ ব্যবধানে হেরে আসে তারা।

এবার ঘরের মাঠে খেলার সুবিধা তো থাকছেই, তার আগে সোসিয়েদাদের বিপক্ষে এমন পারফরম্যান্স। সব মিলিয়ে পিএসজি ম্যাচ নিয়ে দারুণ আশাবাদী আনচেলত্তি। 

“আমরা শুরু থেকেই খুব ভালো খেলেছি। পরিকল্পনা ছিল সামনে থেকে চাপ বাড়ানো, রিয়াল সোসিয়েদাদকে তাদের অর্ধ থেকে আক্রমণে ওঠা আটকে দেওয়া। পরিকল্পনাটা বাস্তবায়ন করা গেছে।”

“শারীরিক প্রচেষ্টা অনেক বড় ব্যাপার ছিল, আমরা ভালো করেছি। বুধবার যদি আমরা এভাবে খেলি, তাহলে আমাদের পরের ধাপে যাওয়ার বড় সুযোগ রয়েছে।”

সোসিয়েদাদকে হারিয়ে লিগ টেবিলে রিয়াল এগিয়ে গেছে ৮ পয়েন্টে। পুরো ম্যাচেই প্রতিপক্ষকে দারুণভাবে সামলেছে তারা। সফরকারীরা গোলের জন্য শট নিতে পারে স্রেফ একটি। খেলোয়াড়রা ম্যাচের গুরুত্ব ভালোভাবে বুঝতে পেরেছিলেন বলে মনে করেন আনচেলত্তি। 

“এটা গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল, কারণ আমাদের লা লিগায় এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। ম্যাচটির গুরুত্ব দলের সবাই খুব ভালোভাবে বুঝতে পেরেছে। এই ম্যাচ আমাদের আশা জুগিয়েছে।”

“এই উদ্যম আমাদের থাকতে হবে, সমর্থকরা যা পছন্দ করে। বুধবার পিএসজির বিপক্ষে এর পুনরাবৃত্তি হতে পারে।”

পিএসজির মাঠে প্রথম লেগে হারের পর আনচেলত্তি বলেছিলেন, বের্নাবেউয়ে শুধু ১১ জন খেলোয়াড়ের বিপক্ষে নয়, তাদের ৫০ হাজার সমর্থকের সামনে খেলতে হবে পিএসজিকে। এই ইতালিয়ান কোচ আবারও বললেন, সমর্থকরা রাখতে পারে বড় ভূমিকা। 

“এই ম্যাচের পর মাদ্রিদের সবার আত্মবিশ্বাস বেড়েছে।”