রিয়ালের বিপক্ষে জ্বলে উঠবে মেসিরা, আশায় কোচ

সামনেই রিয়াল মাদ্রিদের বিপক্ষে মহারণ। বাঁচা-মরার লড়াই। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নিসের বিপক্ষে পিএসজি যে বিবর্ণ পারফর্ম করেছে তা ভাবিয়ে তুলেছে সমর্থকদের। দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো অবশ্য শঙ্কার তেমন কোনো কারণ দেখছেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2022, 10:59 AM
Updated : 6 March 2022, 10:59 AM

লিগ ওয়ানে শনিবার রাতে পয়েন্ট টেবিলের দুই নম্বর দল নিসের মাঠে পুরোটা সময় জুড়েই ছন্নছাড়া ছিল পিএসজি। কার্ডের খাড়ায় খেলতে না পারা কিলিয়ান এমবাপের শূন্যতা দূর করতে পারেননি মেসি-নেইমার। বলা যায়, ঠিক সময়ে ঠিক জায়গায় তাদের খুঁজেই পাওয়া যায়নি।

বাজে পারফরম্যান্সের পরও ১ পয়েন্ট পাওয়ার পথেই ছিল পিএসজি। কিন্তু নির্ধারিত সময় শেষের আগে ব্যবধান গড়ে দেন আন্দি দেলোঁ।

পচেত্তিনোও একবাক্যে তা মেনে নিলেন। সংবাদ সম্মেলনে নিজে থেকেই বললেন, তার দল ম্যাচ জয়ের জন্য যথেষ্ট চেষ্টা করেনি।

“আমরা ভেবেছিলাম, ম্যাচ ড্রয়ে শেষ হতে যাচ্ছে। কোনো পক্ষই জয়ের জন্য মাঠে যথেষ্ট করেনি। ম্যাচে আমাদের নিয়ন্ত্রণ ছিল, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। কিন্তু আমরা একটা গোল হজম করে বসি এবং হেরে যাই। এখানে পর্যালোচনার তেমন কিছু নেই। কিছু সময় থাকে যখন জেতা সম্ভব হয় না, তখন নিশ্চিত করতে হবে যেন হারতে না হয়।”

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে জিতে আছে পিএসজি। ফিরতি পর্বে আগামী বুধবার তারা খেলবে মাদ্রিদের ক্লাবটির আঙিনায়।

এক গোলের ব্যবধানের জয় নিয়ে কখনোই স্বস্তিতে থাকা যায় না। তারওপর প্রতিপক্ষ ইউরোপের রেকর্ড চ্যাম্পিয়ন। ম্যাচটিও আবার তাদেরই মাঠে। এমন অগ্নীপরীক্ষার আগে দলের এমন সাদামাটা পারফরম্যান্স, আশঙ্কার জায়গা থাকে যথেষ্টই।

পচেত্তিনো অবশ্য একটুও চিন্তিত নন। তার মতে, ভিন্ন প্রতিযোগিতায় আলাদা আরেক ম্যাচ। সেখানে তার দল ঠিকই নিজেদের মেলে ধরবে বলে আশাবাদী এই আর্জেন্টাইন।

“আমরা এমন একটি প্রতিযোগিতার জন্য প্রস্তুতি নিচ্ছি যেটার অপেক্ষায় আছে প্যারিসের সবাই। এই টুর্নামেন্ট ঘিরে সবাই স্বপ্ন দেখে। বুধবারের ম্যাচটি হবে আলাদা, ভিন্ন প্রতিপক্ষ, ভিন্ন প্রতিযোগিতা। আমার কোনো সন্দেহ নেই যে, সেখানে যেমন দরকার সেখানে তেমনই খেলব আমরা।”