দলের সঙ্গে রামোস মাদ্রিদে যাবেই: পচেত্তিনো

রিয়াল মাদ্রিদ থেকে আসার সময়ই সঙ্গী ছিল চোট। সেই পায়ের পেশির চোট এখনও পিছু ছাড়েনি সের্হিও রামোসের। মাঝে কিছুদিন মাঠে ফিরলেও চোট নতুন করে মাথাচাড়া দেওয়ায় সাবেক ক্লাবের বিপক্ষে এবারও হয়তো খেলতে পারবেন না তারকা ডিফেন্ডার। তবে, না খেললেও চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগের জন্য তিনি মাদ্রিদ সফরে দলের সঙ্গে থাকবেন বলে নিশ্চিত করলেন পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2022, 07:08 PM
Updated : 4 March 2022, 07:08 PM

ইউরোপ সেরার মঞ্চে কোয়ার্টার-ফাইনালে ওঠার চ্যালেঞ্জের ফিরতি লেগে আগামী বুধবার রিয়ালের মাঠে খেলবে পিএসজি। তার আগে শনিবার লিগ ওয়ানে নিসের মাঠে নামবে তারা।

তবে চার দিন বাদেই যেখানে ইউরোপ চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই, সেখানে নিস ম্যাচটি স্বাভাবিকভাবে আলোচনায় পেছনে পড়ে রইল। তাই শুক্রবারের সংবাদ সম্মেলনে বারবার উঠল রিয়াল ম্যাচের প্রসঙ্গ।

গত গ্রীষ্মের দলবদলে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে পিএসজিতে যোগ দেওয়ার পর প্রথমবারের মতো সাবেক ক্লাবের বিপক্ষে এই স্প্যানিয়ার্ড খেলতে পারবেন কি-না, সেটাও অনেকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। পচেত্তিনো সময় নিয়েই জবাব দিলেন।

“বর্তমানে সে দলের অংশ নয়। তবে একটা বিষয় পরিষ্কার যে সের্হিওর মতো একজন এমন চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে অভিজ্ঞতা যোগ করতে পারে। রিয়াল মাদ্রিদের সে অধিনায়ক ছিল এবং সেখানে সে ১৭ বছর খেলেছে। ফলে সে তার সতীর্থদের ভালো পরামর্শও দিতে পারে।”

“খেলুক বা না খেলুক, দলের সঙ্গে সেখানে গেলে সেটা তার জন্য ভালো হবে। অন্য খেলোয়াড় যারা চোটে আছে অথবা নিষেধাজ্ঞায় আছে, তাদের ক্ষেত্রেও বিষয়টি তাই।”

ঘরের মাঠে প্রথম লেগে জিতে ১-০ গোলে জিতে কাজ অর্ধেকটা সেরে রেখেছে পিএসজি। ব্যবধানটা ধরে রাখতে পারলেই পরের ধাপের টিকেট পেয়ে যাবে প্যারিসের ক্লাবটি।