ওগবাহর হ্যাটট্রিকে উড়ল সাইফ স্পোর্টিং

দারুণ শুরু। অতঃপর পথ হারানো। এবারের প্রিমিয়ার লিগে প্রথম পাঁচ রাউন্ডে সাইফ স্পোর্টিংয়ের পথচলা এমনই। সঙ্গী ছিল রেফারিং নিয়ে নানা বিতর্কও। দলটি এবার নিজেদের মেলে ধরল দুর্দান্তভাবে। এমেকা ওগবাহ উপহার দিলেন হ্যাটট্রিক। স্বাধীনতা ক্রীড়া সংঘ উড়ে গেল স্রেফ খড়কুটোর মতো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2022, 11:57 AM
Updated : 1 March 2022, 12:07 PM

রাজশাহী মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে মঙ্গলবার ৫-১ গোলে জিতেছে সাইফ স্পোর্টিং। চলতি লিগে এটিই তাদের সবচেয়ে বড় ব্যবধানের জয়।

টানা দুই জয়ে আসর শুরুর পরের দুই রাউন্ডে হেরে বসে সাইফ। সেই ধাক্কা কাটিয়ে গত ম্যাচে ড্র করার পর এবার জয়ে ফিরল তারা। অন্যদিকে, টানা তিন ম্যাচ হারল স্বাধীনতা সংঘ।

ছয় ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট সাইফ স্পোর্টিংয়ের। ৪ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলের কাছে আছে স্বাধীনতা।

শুরু থেকে একের পর এক আক্রমণে স্বাধীনতাকে কোণঠাসা করে ফেলে সাইফ স্পোর্টিং। দ্বাদশ মিনিটে এমফন উদোহর শট ফেরান গোলরক্ষক। তিন মিনিট পর আর পারেননি সারোয়ার জাহান। অধিনায়ক জামালের ফ্রি কিকে সতীর্থের হেড পাসের পর হেডেই লক্ষ্যভেদ করেন এমেরি বাইসেঙ্গে।

১৯তম মিনিটে সমতায় ফেরার সুযোগ এসেছিল স্বাধীনতার সামনে। কিন্তু নেদো তুর্কোভিচের সঙ্গে বল দেওয়া নেওয়া করে জয়নাল আবেদিন দিপু বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন।

২৭তম মিনিটে ওগবাহর শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যাওয়ার সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে নেয় সাইফ। ডান দিক দিয়ে বক্সে ঢুকে তিন ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ওগবাহ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পাল্টা আক্রমণ থেকে ব্যবধান বাড়ান আসরোর গভুরভ। ৪৯তম মিনিটে উজবেকিস্তানের ডিফেন্ডার নদির মাভলিয়ানোভের ফ্রি কিক সরাসরি জালে জড়ালে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পায় স্বাধীনতা সংঘ।

কিন্তু নদিরের গোলের ওই মুহূর্তটুকুই কেবল ছিল স্বাধীনতা ক্রীড়া সংঘের; বাকিটা সাইফ স্পোর্টিংয়ের। পরে ৯ মিনিটের মধ্যে জোড়া গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ওগবাহ।

৭০তম মিনিটে মাঝমাঠ থেকে আক্রমণে ওঠা এই নাইজেরিয়ান ফরোয়ার্ড দুই ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে স্কোরলাইন ৪-১ করেন। এরপর ফয়সাল আহমেদ ফাহিমের ক্রস হেডে স্বাধীনতার ম্যাচে ফেরার আশা বলতে গেলে শেষ করে দেন ওগবাহ। চলতি লিগে প্রথম হ্যাটট্রিক পেলেন তিনি।

সব মিলিয়ে চলতি লিগে এটি তৃতীয় হ্যাটট্রিক। আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন রদ্রিগেজ নাসিমেন্তো প্রথম হ্যাটট্রিক করেন। দ্বিতীয় হ্যাটট্রিকটি চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাঙ্কগডের।