‘দেম্বেলে দুর্দান্ত, পেদ্রির মাঝে ইনিয়েস্তাকে দেখা যাচ্ছে’

একজন বদলি হিসেবে নেমে গোল করে ও করিয়ে বদলে দিয়েছেন ম্যাচের চিত্র। আরেকজন জালের দেখা না পেলেও আলো ছড়িয়েছেন ম্যাচ জুড়ে। আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে দারুণ খেলা উসমান দেম্বেলে ও পেদ্রিকে প্রসংসায় ভাসিয়েছেন বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2022, 12:07 PM
Updated : 28 Feb 2022, 12:07 PM

দেম্বেলেকে স্বরুপে ফিরতে দেখে শাভি দারুণ খুশি। একই সঙ্গে পেদ্রির মাঝে দেখতে পাচ্ছেন ক্লাব কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তার ছায়া।

কাম্প নউয়ে রোববার লা লিগার ম্যাচে ৪-০ গোলে জেতে বার্সেলোনা। একটি করে গোল করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং, দেম্বেলে, লুক ডি ইয়ং ও মেমফিস ডিপাই।

৬৭তম মিনিটে ফেররান তরেসের বদলি নামার ছয় মিনিট পরই জালের দেখা পান দেম্বেলে। ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে এক ঝটকায় ডিফেন্ডার ইনিগোর বাধা এড়িয়ে দুরূহ কোণ থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। শেষ দিকে লুক ডি ইয়ং ও মেমফিসের গোলেও ছিল তার অবদান।

একবিংশ শতাব্দীতে বার্সেলোনার প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগার কোনো এক ম্যাচে বদলি নেমে অন্তত তিনটি গোলের সঙ্গে যুক্ত থাকার কীর্তি গড়েছেন দেম্বেলে।

সাম্প্রতিক সময়ে ক্রমেই ছন্দ ফিরে পাওয়া দেম্বেলে কিছুদিন আগেও ক্লাবে ব্রাত্য হয়ে পড়েছিলেন। চুক্তি নবায়ন না করায় তাকে আর না খেলানোরও ঘোষণা দিয়েছিলেন শাভি। ২৪ বছর বয়সী ফুটবলারকে ছন্দে দেখে উচ্ছ্বসিত এই স্প্যানিশ কোচ।

"আমি দেম্বেলের অনেক অসাধারণ মুহূর্ত দেখেছি, যে দেম্বেলেকে আমরা দেখছি তাকেই আমরা চাই এবং তার সামর্থ্য সম্পর্কে আমরা জানি।”

“(দেম্বেলে চুক্তি নবায়ন করবে কি-না) এটি আর আমার বিষয় নয়, আমি সবসময় বলে এসেছি, সে খুব পেশাদার।”

দেম্বেলের মতোই উজ্জ্বল ছিলেন তরুণ মিডফিল্ডার পেদ্রি। দিনকে দিন বার্সেলোনার মাঝমাঠের প্রাণভোমরা হয়ে ওঠা এই স্প্যানিয়ার্ডের সঙ্গে তুলনায় শাভি তুলে এনেছেন তার সাবেক সতীর্থ ইনিয়েস্তার প্রসঙ্গ।

“যেভাবে (পেদ্রি) খেলাটা বোঝে, তাকে খেলতে দেখাটা চমৎকার। সে আমাকে আন্দ্রেস ইনিয়েস্তার কথা অনেক মনে করিয়ে দেয়, এমন প্রতিভা আমি খুব বেশি দেখিনি।”

২৫ ম্যাচে ১২ জয় ও ৯ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে বার্সেলোনা। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে তিনে রিয়াল বেতিস, এক ম্যাচ বেশি খেলেছে তারা।

২৬ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।