এসি মিলানের হয়ে শিরোপা না জিতে অবসর নয়: ইব্রাহিমোভিচ

দলগত ও ব্যক্তিগত অর্জনে ভরপুর জ্লাতান ইব্রাহিমোভিচের লম্বা ক্যারিয়ার। বয়সও হয়ে গেছে চল্লিশ। তবে এখনই অবসরের চিন্তা নেই তার। নতুন এক চ্যালেঞ্জ নিয়েছেন সুইডিশ তারকা। বললেন, এসি মিলানের হয়ে কোনো শিরোপা না জিতে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেবেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2022, 10:32 AM
Updated : 28 Feb 2022, 10:32 AM

মিলানের ক্লাবটিতে প্রথম দফায় শিরোপার স্বাদ পেয়েছিলেন ইব্রাহিমোভিচ। ২০১০-১১ মৌসুমে সেরি আয় চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও ওই বছর ইতালিয়ান সুপার কাপ জিতেছিলেন তিনি। কিন্তু ২০১৯ সালে ফের ক্লাবে যোগ দেওয়ার পর থেকে এখনও কোনো ট্রফির স্বাদ পাননি সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

এবারের সেরি আয় শিরোপা লড়াইয়ে বেশ ভালো অবস্থায় আছে মিলান। ২৭ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বর স্থানে আছে তারা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে নাপোলি।

ইতালিয়ান কাপের শিরোপা লড়াইয়েও আছে মিলান। প্রতিযোগিতাটির সেমি-ফাইনালে তারা খেলবে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের বিপক্ষে। প্রথম লেগ আগামী মঙ্গলবার।

অ্যাকিলিস চোটের কারণে গত ২৩ জানুয়ারির পর থেকে মাঠের বাইরে আছেন ইব্রাহিমোভিচ। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে দলকে সাহায্য করতে না পেরে হতাশ ৪০ বছর বয়সী এই ফুটবলার।

“আমার ভবিষ্যত ফুটবলকে ঘিরেই, ফুটবলই আমার পৃথিবী।”

“আমি হতাশ কারণ এই মুহূর্তে খেলতে পারছি না। এটা সত্যিই আমাকে কষ্ট দেয়, বিশেষ করে দল যখন ভালো করছে।”

প্রায় দুই যুগের ক্যারিয়ারে ইব্রাহিমোভিচ খেলেছেন মিলান ছাড়াও ইউভেন্তুস, ইন্টার মিলান, বার্সেলোনা, পিএসজি ও ম্যানচেস্টার ইউনাইটেডে। জিতেছেন সেরি আ, লা লিগা, লিগ ওয়ানসহ অসংখ্য শিরোপা। 

কিন্তু একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়ের তো জয়ের ক্ষুধা কখনোই মেটে না। অবসরে যাওয়ার আগে মিলানের হয়ে অন্তত আরেকটি শিরোপা খুব করে জিততে চান ইব্রাহিমোভিচ।

"আমি (দলের সঙ্গে) থাকতে চাই এবং দলকে সাহায্য করতে চাই৷ আমি (২০১৯ সালে) ক্লাবে ফিরে আসার পর থেকে আমরা দুর্দান্ত কিছু কাজ করেছি এবং এখন আমরা কেবল একটি জিনিসই মিস করছি: একটি ট্রফি৷”

“আমরা এটি অর্জনের জন্য লড়াই করছি, এসি মিলানের এই দলটির হয়ে কিছু না জেতা পর্যন্ত আমি খেলা ছাড়ব না।”

গত বছরের এপ্রিলে মিলানের সঙ্গে এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়ান ইব্রাহিমোভিচ, যা শেষ হবে চলতি মৌসুম শেষে।

২০২১-২২ মৌসুমে অনেকটা সময় বাইরে থাকা ইব্রাহিমোভিচ সব প্রতিযোগিতা মিলিয়ে ৮ গোল করেছেন। গড়ে প্রতি ১৩৩ মিনিটে তিনি একটি গোল করেছেন, যা এসি মিলানের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ।