গ্রেমিওর বাসে হামলা, স্থগিত হয়ে গেল ডার্বি

ব্রাজিলিয়ান ফুটবলে মাঠের বাইরে ভীতিকর ঘটনা বেড়েই চলেছে। এইতো দুদিন আগে দেশটির দ্বিতীয় সারির একটি ক্লাবের টিম বাসে বোমা বিস্ফোরিত হওয়ার ঘটনা ঘটে। আর এবার প্রথম সারির ক্লাব গ্রেমিও ম্যাচ খেলতে যাওয়ার পথে আক্রমণের শিকার হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2022, 10:11 AM
Updated : 27 Feb 2022, 12:13 PM

নগর প্রতিদ্বন্দ্বী ইন্তারনাসিওনালের বিপক্ষে খেলতে যাওয়ার পথে গ্রেমিওর টিম বাসকে লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়তে থাকে সমর্থকরা। হাতের মুঠোর চেয়েও বড় বড় পাথরগুলো বাসের জানাল ভেঙে খেলোয়াড়দের আঘাত করে।

গুরুতর আহত হন মিডফিল্ডার মাথিয়াস ভিয়াসান্তি। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হয়। আহত প্যারাগুয়ের এই ফুটবলার, বাসের ভাঙা জানালা এবং ছোঁড়া পাথরের ছবি টুইটারে প্রকাশ করে গ্রেমিও।

এই ঘটনায় ব্রাজিলিয়ান ক্লাব ফুটবলের সেরা ডার্বিগুলোর একটি এই ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে তা বাতিল করে দেওয়া হয়। পোর্তো আল্লেগ্রের প্রধান এই দুই ক্লাবের মধ্যে লড়াইটা ‘গ্রেনাল’ নামে পরিচিত।

এই আক্রমণকে ‘কাপুরুষতা ও অবিশ্বাস্য’ বলে ম্যাচ খেলতে অপরাগতা জানায় গ্রেমিও।

ইন্তারনাসিওনালের পক্ষ থেকেও এটাকে ‘অগ্রহণযোগ্য’ উল্লেখ করে বলা হয়েছে, তারা যেকোনো ধরনের সহিংসতার বিপক্ষে। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছে তারা।

গ্রেমিওর পক্ষ থেকে পরে জানানো হয়, ২৫ বছর বয়সী ভিয়াসান্তি সেরেব্রাল কনকাশন ও ক্রানিয়াল ট্রমার চিকিৎসা চলছে। মুখেও আঘাত পেয়েছেন তিনি। তার অবস্থা পর্যবেক্ষণের জন্য তাকে রাতটা হাসপাতালে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসক।

গত বৃহস্পতিবার ম‍্যাচ খেলতে যাওয়ার সময় ব্রাজিলের দ্বিতীয় বিভাগের ক্লাব বাহিয়ার টিম বাসে বোমা বিস্ফোরিত হয়। এতে দলটির তিন জন খেলোয়াড় আহত হন।