অসংখ্য সুযোগ হারিয়ে ইউনাইটেডের হোঁচট

একের পর এক আক্রমণে ওয়াটফোর্ডকে কাঁপিয়ে দিল ম্যানচেস্টার ইউনাইটেড। সুযোগও মিলল অনেক, কিন্তু কাজে লাগাতে পারল না একটিও। বাধ সাধল পোস্টও। অবনমন অঞ্চলের দলটির বিপক্ষে ঘরের মাঠে পয়েন্ট হারানোর হতাশা সঙ্গী হলো রালফ রাংনিকের দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2022, 04:55 PM
Updated : 26 Feb 2022, 05:40 PM

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

ইউনাইটেডের হতাশার চিত্র স্পষ্ট হয় একটি পরিসংখ্যানেই- ম্যাচে ৬৭ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য ২২টি শট নিয়ে মাত্র তিনটি লক্ষ্যে রাখতে পারে তারা। ওয়াটফোর্ডের ১০ শটের দুটি লক্ষ্যে ছিল।

চতুর্থ মিনিটে প্রথম আক্রমণ থেকেই এগিয়ে যেতে পারত ম্যানচেস্টারের দলটি। কিন্তু রোনালদোর শট লাগে পোষ্টে। একাদশ মিনিটে সুবর্ণ সুযোগ হারান ব্রুনো ফের্নান্দেস। রোনালদোর ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে এন্থনি এলেঙ্গা বাড়ান ডি-বক্সে। ওয়ান-অন-ওয়ানে ফের্নান্দেসের শট হাত বাড়িয়ে দারুণভাবে ঠেকিয়ে দেন গোলরক্ষক বেন ফস্টার।

ষোড়শ মিনিটে আলেক্স তেলেসের পাসে কাছ থেকে রোনালদো জালে বল পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। দুই মিনিট পর আরেকটি ভালো সুযোগ পান ফের্নান্দেস। পল পগবার ডি-বক্সে বাড়ানো ক্রসে পর্তুগিজ মিডফিল্ডারের ভলি লক্ষ্যে থাকেনি।

২৮তম মিনিটে রোনালদোর ক্রসে ডি-বক্সে ফের্নান্দেসের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। প্রথম আধা ঘন্টায় গোলের জন্য সাতটি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ধরে রাখে ইউনাইটেড। ৫৭তম মিনিটে সুযোগ আসে এলেঙ্গার সামনে। পগবার পাসে তার সামনে একমাত্র বাধা ছিলেন গোলরক্ষক। কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেননি ১৯ বছর বয়সী সুইডিশ ফরোয়ার্ড। চার মিনিট পর বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে ফের্নান্দেসের পাসে রোনালদোর শট বাইরে যায় নিজেদেরই খেলোয়াড়ের পায়ে লেগে।

৬৬তম মিনিটে পগবার পাসে রোনালদোর দুর্বল শট সহজেই ঠেকান গোলরক্ষক ফস্টার। ৭২তম মিনিটে পর্তুগিজ তারকার হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

কাঙ্ক্ষিত গোলের জন্য শেষ দিকে আরও মরিয়া চেষ্টা চালায় ইউনাইটেড। নির্ধারিত সময়ের এক মিনিট বাকি থাকতে দ্বিতীয়ার্ধে বদলি নামা জেডন স্যানচোর বাঁকানো শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায়। যোগ করা সময়ে গোলরক্ষক বরাবর শট করেন ফের্নাদেস।

শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে সুযোগ পেয়ে যায় ওয়াটফোর্ডও। ডি-বক্সের বাইরে থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি ফরোয়ার্ড ইসমালিয়া সার।

২৭ ম্যাচে ১৩ জয় ও ৮ ড্রয়ে চতুর্থ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে ওয়াটফোর্ড।