শাভির কণ্ঠে 'মৌসুমের সেরা' পারফরম্যান্সের আনন্দ

আগের ম্যাচেই ব্যর্থতার বৃত্ত ভেঙ্গে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছিল বার্সেলোনা। ভালেন্সিয়াকে স্রেফ গুঁড়িয়ে দেওয়া কাতালান দলটি নাপোলির বিপক্ষে ছিল আরও দাপুটে। দলের এমন পরিপূর্ণ পারফরম্যান্সে খুব খুশি শাভি এরনান্দেস। বার্সেলোনা কোচের মতে, সেরি আর দলটির মাঠে তারা মৌসুমে তাদের সেরা পারফরম্যান্স দেখিয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2022, 12:24 PM
Updated : 25 Feb 2022, 12:24 PM

ইউরোপা লিগের প্লে-অফের ফিরতি লেগে বৃহস্পতিবার নাপোলিকে ৪-২ গোলে হারায় বার্সেলোনা। দিয়েগো আরমান্দো মারাদোনা স্টেডিয়ামে দুর্দান্ত এই জয়ে দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে তারা জায়গা করে নেয় প্রতিযোগিতাটির শেষ ষোলোয়।

লা লিগায় বার্সেলোনা তাদের সবশেষ ম্যাচে ভালেন্সিয়ার বিপক্ষে জিতেছিল ৪-১ গোলের বড় ব্যবধানে।

নাপোলিকে শুরু থেকেই চাপে রেখে প্রথম ১৩ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে দুই বার বল পাঠায় বার্সেলোনা। জর্দি আলবার গোলের পর ব্যবধান দিগুণ করেন ফ্রেংকি ডি ইয়ং।

প্রতিপক্ষের আঙিনায় একের পর এক হানা দিতে থাকা বার্সেলোনা আরেকটি গোল পেয়ে যায় প্রথমার্ধেই, জেরার্দ পিকের সৌজন্যে। আক্রমণে ছড়ি ঘুরিয়ে তারা দ্বিতীয়ার্ধে আবারও পায় জালের দেখা। ভালেন্সিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করা পিয়েরে-এমেরিক অবামেয়াং ৫৯তম মিনিটে করেন চতুর্থ গোলটি।

পুরো ম্যাচ জুড়েই আধিপত্য ছিল বার্সেলোনার। গোলের উদ্দেশ্যে মোট ১৬টি শট নেয় তারা। যার ছয়টি ছিল লক্ষ্যে, এর চারটিই সফল।

এমন দাপুটে জয়ের পর ম্যাচ শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে শাভি বলেন, সঠিক পথেই আছে তার দল।

“সম্ভবত, এটা (নাপোলির বিপক্ষে) মৌসুমে আমাদের সবচেয়ে পরিপূর্ণ পারফরম্যান্স। আমরা আধিপত্য বিস্তার করতে চেয়েছি এবং পেরেছি।”

“আমরা যে প্রচেষ্টা দেখিয়েছি এবং ফুটবল খেলেছি, তাতে আমি খুশি। ন্যায্য ফলাফলই এসেছে। খেলোয়াড়দের পারফরম্যান্সে আমি খুব খুশি, এটাই সামনে এগিয়ে যাওয়ার উপায়। আমরা সঠিক পথেই আছি।”

নাপোলিকে কোনোভাবে ঘুরে দাঁড়াতে দেয়নি বার্সেলোনা। গোলের উদ্দেশ্যে কেবল সাতটি শট করতে পারে ইতালির দলটি। যার তিনটি ছিল লক্ষ্যে।

শাভি তুলে ধরেন, ম্যাচে তাদের পরিকল্পনার কথাও।

“খুব ভালোভাবে প্রতিপক্ষকে চাপে রেখেছি। উপরে উঠেছি, যখনই বল হারিয়েছি-যেমনটা আমরা ঘরের মাঠে করি।”

“নাপোলি উপরে উঠে খেলছিল এবং তাতে তাদের পেছনে জায়গা তৈরি হয়। কর্নার ডিফেন্ড করে আমরা পুঁথিগত কাউন্টার অ্যাটাক করেছি। দলের খেলোয়াড়দের সুবিধা আমরা নিয়েছি।”

ইউরোপা লিগে কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে তুরস্কের ক্লাব গালাতাসারাইয়ের বিপক্ষে খেলবে বার্সেলোনা।