মালদ্বীপ ও মঙ্গোলিয়া ম্যাচে সব ফুটবলারকেই পাচ্ছেন কাবরেরা

দলের অনেক ফুটবলার কোভিড-১৯ টিকা না নেওয়ায় ইন্দোনেশিয়ায় যেতে পারেনি বাংলাদেশ জাতীয় দল। গত জানুয়ারির ফিফা উইন্ডোতে দুটি ম্যাচ খেলার সুযোগও তাতে নষ্ট হয়। সেসময় ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানিয়েছিলেন সবাইকে দ্রুত টিকার আওতায় আনা হবে। কথা রেখেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ফলে মালদ্বীপ ও মঙ্গোলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের আগে প্রয়োজনীয় খেলোয়াড় পাচ্ছেন নতুন কোচ হাভিয়ের কাবরেরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2022, 01:16 PM
Updated : 24 Feb 2022, 01:28 PM

আগামী ২৪ মার্চ মালদ্বীপে স্বাগতিকদের বিপক্ষে এবং ২৯ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। এক মাস আগে জাতীয় দলের দায়িত্ব নেওয়া কাবরেরার মাঠের পরীক্ষাও শুরু হবে ম্যাচ দুটি দিয়ে।

১৮ মার্চ শেষ হবে প্রিমিয়ার লিগের প্রথম পর্বের খেলা। দল মালদ্বীপ যাবে ২২ তারিখে। ফলে দেশে প্রস্তুতির জন্য খুব একটা সময় পাচ্ছেন না কাবরেরা। তবে টিকা নেওয়া থাকায় কোচের হাতে পর্যাপ্ত খেলোয়াড় থাকবে বলে বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে জানান নাবিল।

“ভ্যাকসিনেশন প্রায় সবার হয়ে গেছে। ৫০ জনের মধ্যে এক বা দুজন বাকি আছে। সকলে তৈরি থাকবে দলে ডাক পাওয়ার জন্য। কোচ হাভিয়ের এসেছেন এক মাস হয়েছে। সে এরই মধ্যে বিভিন্ন ভেন্যুতে গিয়ে খেলা পর্যবেক্ষণ করেছে। বিভিন্ন ক্লাবে গিয়েছে। ক্লাবের কোচের সঙ্গে মতামত ব্যক্ত করেছে। আমার দৃঢ় বিশ্বাস আমাদের নতুন কোচ দলকে ভালোভাবে উজ্জীবিত করতে পারবে। মার্চে ভালো ফল হবে।”

“এমন নয় যে কোচের কাজ থেমে আছে। তার কাজ সমানতালে চলছে। খেলোয়াড়রা ক্লাবের সঙ্গে সম্পৃক্ত আছে। তাদের ফিটনেস লেভেলও ভালো পর্যায়ে আছে।”

লিগে খেলার মধ্যে থাকায় জামাল-জিকোদের নিয়ে লম্বা ক্যাম্পের প্রয়োজন দেখছেন না নাবিল।

“যাদের নেওয়া হবে (দলে ডাকা হবে) তাদের নিয়ে লম্বা ক্যাম্পের প্রয়োজন নেই। তিন-চার দিন যথেষ্ট হবে। তাদের সেভাবে গেম প্ল্যানের পাশাপাশি পরিকল্পনা ও ট্যাকটিস নির্ধারণ করে মাঠে খেলানো সম্ভব হবে।”

সিলেটে মঙ্গোলিয়ার বিপক্ষে মাঠে দর্শক ফেরানোর বিষয়টিও ভাবনায় আছে বলে জানালেন বাফুফে সহ-সভাপতি।

“আশা করছি দেশের কোভিড পরিস্থিতি তখন আরও ভালো হবে। বর্তমানে বিধি নিষেধ উঠে গেছে। এক মাস পর সংক্রমণের হার আরও কমে গেলে দর্শক ফেরানোর বিষয়টি অবশ্যই আলোচনায় রাখব, বিবেচনায় রাখব। দর্শকদের কীভাবে মাঠে আসার সুযোগ দেওয়া যায়…..স্থানীয় প্রশাসন ও সরকারের সঙ্গে কথা বলে সেই ব্যবস্থা করা হবে।”