মেসিকে যুক্তরাষ্ট্রের লিগে চান হিগুয়াইন

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে (এমএলএস) এখন পর্যন্ত খেলেছেন বেশ কিছু বড় তারকা। সময়ের সেরা ফুটবলারদের একজন লিওনেল মেসিকেও আগামীতে সেখানে খেলতে দেখতে চান তার সাবেক জাতীয় দল সতীর্থ গনসালো হিগুয়াইন। পিএসজি ফরোয়ার্ড যুক্তরাষ্ট্রে খেলা উপভোগ করবেন বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2022, 05:04 PM
Updated : 23 Feb 2022, 05:04 PM

২০২০ সালের সেপ্টেম্বরে এমএলএসের দল ইন্টার মায়ামিতে যোগ দেন সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়াইন। বর্তমানে প্রস্তুতি নিচ্ছেন সেখানে তার দ্বিতীয় মৌসুমের জন্য।

লম্বা ক্যারিয়ারে হিগুয়াইন খেলেছেন রিয়াল মাদ্রিদ, ইউভেন্তুসসহ ইউরোপের বেশ কয়েকটি ক্লাবে। যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর আগে তার গোল করার দক্ষতা অনেকটা কমে গেলেও মায়ামিতে যোগ দেওয়াটাকে ক্লাব ও লিগ উভয়ের জন্যই বড় বিষয় হিসেবে দেখা হয়েছিল। 

২০১২ সাল থেকে এমএলএসে খেলছেন হিগুয়াইনের বড় ভাই ফেদেরিকো হিগুয়াইন। গত অক্টোবরে তাকে দলে টানে মায়ামি।

লম্বা সময় পর্যন্ত এমএলএসকে এমন একটি প্রতিযোগিতা হিসেবে বিবেচনা করা হতো, যেখানে ইউরোপের তারকারা তাদের ক্যারিয়ারের শেষের দিকে খেলতে যেতেন। থিয়েরি অঁরি, আন্দ্রেয়া পিরলো, ডেভিড বেকহ্যাম ও স্টিভেন জেরার্ড তেমনই কয়েকটি নাম।

তবে ধীরে ধীরে চিত্র কিছুটা বদলেছে। এমএলএস এখন তরুণ প্রতিভাদের জন্য নিজেদের মেলে ধরার মঞ্চ হয়ে উঠছে। দক্ষিণ আমেরিকার খেলোয়াড়দের জন্য ইউরোপে খেলার একটি কার্যকর ধাপ এই প্রতিযোগিতাটি। এমনকি ইউরোপের প্রতিষ্ঠিত তারকারাও সেখানে খেলতে যাচ্ছেন, যারা এখনও ক্যারিয়ারের ভালো সময়ে রয়েছেন।

তবে ৩৪ বছর বয়সী মেসি যদি কখনও এমএলএসে খেলতে যান, সেটা অনেকটা অবসরের আগের পদক্ষেপ হিসেবেই গণ্য হতে পারে। হিগুয়াইন অবশ্য খুব বেশি না ভেবে আর্জেন্টিনা অধিনায়ককে দেখতে চান এই লিগে।

“এটি খুব গুরুত্বপূর্ণ একটি লিগ এবং এটি অনেক উন্নতি করেছে। গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা আসছে এবং আমি মনে করি, ভবিষ্যতে এটি আরও উন্নতি করবে।”

“আশা করি (মেসি এমএলএসে খেলবে) কারণ, এতে এমএলএস এবং দেশটি লাভবান হবে। সে যদি চায় তাহলে এখানে উপভোগ করবে এবং সুখে থাকবে।”