ড্রয়ের বৃত্ত ভাঙল শেখ জামাল

দুই দলের খেলায় দেখা গেল না মরিয়া ভাব। তবে কাঙিক্ষত গোল পেল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে জয়ে ফিরল ২০১৫ সালের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2022, 12:03 PM
Updated : 23 Feb 2022, 12:50 PM

মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়ামে বুধবার ১-০ গোলে জিতেছে শেখ জামাল। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ।

টানা দুই জয়ের পর লিগে পয়েন্ট হারানোর বৃত্তে ঘুরপাক খাচ্ছিল শেখ জামাল। পুলিশ এফসি ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে আগের দুই ম্যাচে ড্র করার পর জয়ে ফিরল তারা।

গত লিগে দুই পর্বেই শেষ রাসেলকে হারিয়েছিল শেখ জামাল। প্রথম পর্বে ৪-২ ব্যবধানের জয়ের পর দ্বিতীয় পর্বে ২-০ গোলে জিতেছিল তারা। কিন্তু এ ম্যাচেও তাদের খেলায় ছিল না জয়ের জন্য আগ্রাসী মনোভাব।

৩২তম মিনিটে এগিয়ে যায় শেখ জামাল। ভালিজনোভ ওতাবেকের পাস ধরে ডান দিক দিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন ম্যাথিউ।

চার মিনিট পরই ব্যবধান দ্বিগুণের সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু সতীর্থের পাস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন সুলাইমান সিল্লাহ।

দ্বিতীয়ার্ধেও শেখ রাসেলের খেলায় গতি ফিরেনি। ৫৫তম মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ড ইসমায়েল রুতি তাবারেজের শট ফিরিয়ে শেখ জামালের ত্রাতা মিতুল মার্মা।

শেষ দিকে শেখ রাসেল বিক্ষিপ্ত কিছু আক্রমণ শানালেও উল্লেখযোগ্য কিছু করতে পারেনি। ফলে আরেকটি হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়নদের।

পাঁচ ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে জামাল। টানা দুই হারের তেতো স্বাদ পাওয়া শেখ রাসেলের পয়েন্ট ৫।