হলান্ডের সঙ্গে খেলতে পারলে দারুণ হবে: অবামেয়াং

দলের ক্ষয়ে যাওয়া শক্তি বাড়াতে সময়ের সেরা ফরোয়ার্ডদের একজন আর্লিং হলান্ডকে দলে টানতে আগ্রহী বার্সেলোনা। তাদের সেই চাওয়া বাস্তবতার মুখ দেখলে নরওয়ের ফরোয়ার্ডের সঙ্গে একাদশে জায়গার লড়াইয়ে সরাসরি প্রতিদ্বন্দিতা হতে পারে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের। সেসব নিয়ে অবশ্য চিন্তিত নন গ্যাবনের এই ফরোয়ার্ড। বরং হলান্ডের সঙ্গে খেলতে পারার সম্ভাবনাটাকে দারুণ এক প্রাপ্তি হিসেবে দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2022, 01:04 PM
Updated : 22 Feb 2022, 01:04 PM

জানুয়ারির দলবদলের শেষ দিন ফ্রি ট্রান্সফারে আর্সেনাল থেকে বার্সেলোনায় যোগ দেন অবামেয়াং। ধীরে ধীরে কাম্প নউয়ের দলটিতে নিজের অবস্থান তৈরি করছেন তিনি। গত রোববার লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচে করেন হ্যাটট্রিক।

ক্লাবের অর্থনৈতিক অবস্থা ভীষণ নাজুক। এই কারণেই গত মৌসুমের শেষে লিওনেল মেসি, অঁতোয়ান গ্রিজমানসহ ছেড়ে দিতে হয়েছে অনেককে। তবে আগামী দলবদলের বাজারে যতটা সম্ভব শক্তি বাড়াতে মরিয়া বার্সেলোনা কর্তৃপক্ষ।

গত জানুয়ারিতে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার কাছে হলান্ডকে ক্লাবে টানার সম্ভাবনা নিয়ে জানতে চাইলে, তিনি তা নাকচ করে দেননি। তখন থেকেই বরুশিয়া ডর্টমুন্ড তারকার কাম্প নউয়ে আসার সম্ভাবনা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

চলতি বুন্ডেসলিগায় এখন পর্যন্ত ১৪ ম্যাচে ১৬ গোল করা হলান্ড শেষ পর্যন্ত বার্সেলোনায় যোগ দিলে তার সঙ্গে একাদশে জায়গা পাওয়ার লড়াই হতে পারে অবামেয়াংয়ের। তবে তা নিয়ে না ভেবে তরুণ প্রতিভার পাশে খেলার সম্ভাবনাটাকে বড় করে দেখছেন তিনি। স্পোর্তে সোমবার প্রকাশিত প্রতিবেদনে সে কথাই বলেন অবামেয়াং।

“আমি সবসময় আমার সতীর্থদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত। সে (হল্যান্ড) বার্সায় যোগ দিলে তার সঙ্গে খেলাটা হবে সম্মানের।”

“আমি কোচ নই, তবে আমি মনে করি হলান্ড একজন দুর্দান্ত খেলোয়াড়। সে অনেক গোল করে, শারীরিকভাবেও সে দারুণ ফিট এবং অনেক গতিসম্পন্ন। সে বিশালদেহী, তবুও অনেক দৌড়াতে পারে। সে অবিশ্বাস্য।”