‘হ্যাটট্রিক হিরো’ অবামেয়াংকে পেয়ে উচ্ছ্বসিত শাভি

ক্লাব ও জাতীয় দলে কঠিন কয়েকটি মাস কাটানোর পর বার্সেলোনায় যোগ দিয়ে বেশ দ্রুতই মানিয়ে নিয়েছেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। দলটির হয়ে প্রথম গোলের দিনে পেয়ে গেছেন হ্যাটট্রিকও। ভালেন্সিয়ার বিপক্ষে পুরোটা সময় আক্রমণে দুর্দান্ত খেলা এই ফরোয়ার্ডে মুগ্ধ কাতালান দলটির কোচ শাভি এরনান্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2022, 10:19 AM
Updated : 21 Feb 2022, 10:19 AM

কোচের বিশ্বাস, এই পারফরম্যান্স সামনের পথচলায় গ্যাবন ফরোয়ার্ডকে আত্মবিশ্বাস জোগাবে।

মেস্তায়া স্টেডিয়ামে রোববার লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে বার্সেলোনা। তাদের অন্য গোলটি করেন ফ্রেংকি ডি ইয়ং।

চতুর্থ গোলটি অবশ্য প্রথমে দেওয়া হয়েছিল পেদ্রির নামে, কিন্তু তার বুলেট গতির শটে বল জালে জড়ানোর আগে অবামেয়াংকে স্পর্শ করায় ম্যাচে শেষে রেফারি গোলটি দেন সাবেক আর্সেনাল স্ট্রাইকারের নামে। তাতেই হ্যাটট্রিক পূর্ণ হয় তার।

১২ মাসে আগে প্রিমিয়ার লিগে লিডস ইউনাইটেডের বিপক্ষে হ্যাটট্রিকের পর লিগ ম্যাচে এই প্রথম একাধিক গোল করলেন অবামেয়াং। জানুয়ারির দলবদলে যোগ দেওয়ার পর এই ম্যাচেই প্রথমবার লা লিগায় বার্সেলোনার শুরুর একাদশে ছিলেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

ম্যাচ শেষে অবামেয়াংকে প্রশংসায় ভাসান শাভি।

“সে তার পুরো ক্যারিয়ার জুড়েই গোল করেছে। এখানেও যে সে খুব তাড়াতাড়ি গোল পাবে, এটা প্রত্যাশিত ছিল। আক্রমণে সে খুব ভালোভাবে জায়গা খুঁজে নিতে পারে। সে পরিণত এবং খুব বুদ্ধিমান।”

“আমি তার জন্য খুশি। এই গোলগুলো তার জন্য খুব ভালো হবে।”

ম্যাচে নিজের প্রথম গোলটি করার মধ্য দিয়ে এই শতাব্দীতে স্তেভান ইয়োভেতিচ, মিচি বাতসুয়াই ও হামেস রদ্রিগেসের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে স্পেন, ইংল্যান্ড, জার্মানি ও ফ্রান্সের শীর্ষ লিগে গোল করার করার কীর্তি গড়লেন অবামেয়াং। লা লিগায় গোল করা গ্যাবনের প্রথম খেলোয়াড়ও এখন তিনি।

বার্সেলোনা অধিনায়ক সের্হিও বুসকেতসের মতে, অবামেয়াংকে দলে পেয়ে তাদের শক্তি বেড়েছে।

“সে খুব ভালো কাজ করছে। (বার্সেলোনায়) যোগ দেওয়ার সময় সে খেলার মধ্যে ছিল না, কিন্তু এখন সে নিয়মিত খেলতে পারছে। সে দুর্দান্ত খেলোয়াড় এবং তাকে দলে পাওয়াটা দারুণ, (বিশেষ করে) এমন একজনকে বিনামূল্যে (ফ্রি ট্রান্সফারে) পাওয়াটা।”

“অবামেয়াংয়ের সাহায্য না থাকলে সম্ভবত গোলরক্ষক এটি (বার্সেলোনার চতুর্থ গোল) আটকে দিতে সক্ষম হতো।”

১৯৯৩ সালের ডিসেম্বরের পর এই ম্যাচেই লিগে ভালেন্সিয়ার মাঠে চার বা তার বেশি গোল করল বার্সেলোনা।

লিগে ২৪ ম্যাচে ১১ জয় ও ৯ ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে ফিরেছে শাভির দল। সমান পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে এক ম্যাচ বেশি খেলা আতলেতিকো মাদ্রিদ।

আতলেতিকোর সমান ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।