বড় হারেও ‘ইতিবাচক অনেক কিছু’ দেখছেন পিএসজি কোচ

প্রথমার্ধেই তিন গোল হজম, হারের ব্যবধানও বড়। সব মিলিয়ে নঁতের বিপক্ষে স্রেফ উড়ে গেছে পিএসজি। ফল নিয়ে স্বাভাবিকভাবে হতাশা আছে দলটির কোচ মাওরিসিও পচেত্তিনোর। তবে এই আর্জেন্টাইনের দাবি, খারাপ খেলেনি তার দল। ইতিবাচক অনেক কিছুও দেখতে পাচ্ছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2022, 12:24 PM
Updated : 20 Feb 2022, 12:24 PM

লিগ ওয়ানে শনিবার প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে হারে পিএসজি। চলতি মৌসুমে লিগে ২৫ ম্যাচে যা তাদের মাত্র দ্বিতীয় হার।

অনেক দিন পর এই ম্যাচে একসঙ্গে শুরুর একাদশে নামেন পিএসজির আক্রমণভাগের তিন তারকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে ও নেইমার।

প্রথমার্ধে তিন গোল হজমের পর দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমার একটি শোধ করেন। কিন্তু পরে পেনাল্টি মিস করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। মেসি ও এমবাপেও হারান সুবর্ণ সুযোগ।

এই হারে লিগে পিএসজির ১৫ ম্যাচের অপরাজেয় যাত্রায় ছেদ পড়ে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হারের কারণ ব্যাখ্যা করেন পচেত্তিনো। একই সঙ্গে নিজেদের সমস্যাগুলো খুঁজে বের করে সমাধানের আশ্বাস দেন তিনি।

“আমরা সত্যিই হতাশ। আমরা ফলাফল নিয়ে হতাশ কারণ, আমরা খারাপ খেলিনি এবং অনেক ইতিবাচক দিক ছিল। আমরা কিছু মুহূর্তের কারণে ম্যাচ হেরেছি, তারা গোলমুখে খুব কার্যকর ছিল। যার জন্য আমাদের মূল্য দিতে হয়েছে।”

“আমার চোখে অনেক ইতিবাচক দিক আছে। কিন্তু নঁতের বিপক্ষে ৩-১ গোলে হেরে গেলে তা খুঁজে পাওয়া কঠিন। আজ (শনিবার) রাতে আমাদের যে সমস্যাগুলো ছিল তা খুঁজে বের করা এবং সমাধানের চেষ্টা করা আমার দায়িত্ব।”

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে এমবাপের শেষ মুহূর্তের গোলে রিয়াল মাদ্রিদকে হারায় পিএসজি। চার দিন পরই নামতে হয় লিগে। তবে কি ক্লান্ত ছিলেন মেসি-এমবাপেরা? পচেত্তিনো অবশ্য তা মনে করেন না।

“আমি মনে করি না আমরা ক্লান্ত ছিলাম। এটি ভিন্ন একটি ম্যাচ এবং ভিন্ন প্রতিযোগিতা। আমরা সেটি জানতাম, কিন্তু পরিস্থিতি খুব ভালোভাবে সামলাতে পারিনি।”