ভবিষ্যৎ নিয়ে ‘সিদ্ধান্ত নেননি’ এমবাপে

কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন যেন ক্ষণে ক্ষণে পাচ্ছে নতুন মাত্রা। দলটির বিপক্ষেই দারুণ একটি গোল করে পিএসজির জয়ের নায়ক এই ফরাসি ফরোয়ার্ড বললেন, প্যারিসে সুখে আছেন তিনি। ভবিষ্যৎ নিয়ে কোনো সিদ্ধান্ত এখনও নেননি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2022, 10:59 AM
Updated : 16 Feb 2022, 10:59 AM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় প্রথম লেগে মঙ্গলবার রাতে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারায় পিএসজি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অসাধারণ নৈপুণ্যে গোলটি করেন এমবাপে।

দীর্ঘ দিন ধরে ফুটবল বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়গুলোর একটি এমবাপের দলবদলের গুঞ্জন। তার সম্ভাব্য গন্তব্য নিয়ে সবচেয়ে বেশি শোনা গেছে রিয়ালের নাম। মাদ্রিদের দলটির প্রতি নিজের অনুরাগের কথাও নানা সময়ে প্রকাশ্য করেছেন তিনি।

গত গ্রীষ্মের দলবদলের শেষ দিন পর্যন্ত রিয়াল চেষ্টা করেছিল এমবাপেকে দলে ভেড়াতে। পিএসজির সঙ্গে তখন চুক্তির মাত্র এক বছর বাকি থাকা এই তারকাকে পেতে স্পেনের ক্লাবটি রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল। কিন্তু কোনোভাবেই তাকে ছাড়তে রাজি হয়নি প্যারিসের দলটি।

আগামী জুনে পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি শেষ হবে। তবে গত ১ জানুয়ারি থেকেই নতুন কোনো দলের সঙ্গে চুক্তি সেরে ফেলতে বাধা নেই তার। গত মাসের শেষ দিনে জার্মান ট্যাবলয়েড বিল্ডের প্রতিবেদনে বলা হয়, রিয়ালের সঙ্গে সমঝোতায় পৌঁছে গেছেন বিশ্বকাপ জয়ী তারকা। এ বিষয়ে যদিও আনুষ্ঠানিকভাবে কোনো পক্ষ থেকেই কিছু বলা হয়নি।

রিয়াল ম্যাচের পর মুভিস্টারকে ২৩ বছর বয়সী তারকা বললেন, এখনও ভবিষ্যৎ চূড়ান্ত করেননি তিনি। সবকিছু ছেড়ে দিলেন সময়ের হাতে।

“আমার ভবিষ্যৎ এখনও ঠিক করিনি। বিশ্বের সেরা ক্লাবগুলোর একটি পিএসজির হয়ে খেলি আমি।”

রিয়ালের বিপক্ষে তার জয়সূচক গোলের পর বুনো উল্লাসে ফেটে পড়ে পিএসজির গ্যালারি। সমর্থকদের এই ভালোবাসা তার সিদ্ধান্তের ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে কি-না, এমন প্রশ্নে আবারও আগের কথাই বললেন এমবাপে।

“না, আমি সিদ্ধান্ত নিইনি। আমি আমার সেরাটা দিই এবং এরপর আমরা দেখব পরের মৌসুমে কী ঘটে।”

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে ২২ গোল করা এমবাপে সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৬টি। অনেকের ধারণা, মৌসুম শেষে ফ্রি ট্রান্সফারে রিয়ালে চলে যাবেন তিনি।

“কীভাবে (দলবদলের) প্রসঙ্গ উপেক্ষা করব? সহজ বিষয়, আমাকে ফুটবল খেলতে হবে। আমরা অনেক প্রশ্ন করি, অনেক কিছু বলি। আমরা দুটি বড় ক্লাব পিএসজি ও রিয়াল নিয়ে কথা বলছি।”

“আমি পিএসজির খেলোয়াড়, আমি সব সময় আনন্দে থাকি।”