রিয়ালকে আরেকবার হারানোর অপেক্ষায় এমবাপে

দারুণ জয়ের তৃপ্তি আছে। তবে উচ্ছ্বাসে ভেসে যাওয়ার উপায় নেই। কাজ তো সবে অর্ধেক সারা হয়েছে! কিলিয়ান এমবাপে তাকিয়ে তাই আরেক লেগের ম্যাচে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পিএসজির জয়ের নায়ক আত্মবিশ্বাস নিয়ে মুখিয়ে আছেন পরের লড়াইয়ে জন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2022, 05:02 AM
Updated : 16 Feb 2022, 05:02 AM

এই ম্যাচের আগে থেকেই এমবাপে ছিলেন আগ্রহের কেন্দ্রে। সময়ের সেরাদের একজন হিসেবে আলোচনায় থাকেন তিনি নিত্যই। তবে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ বলেই এবার সেই আলোচনার ঢেউ ছিল উত্তু্ঙ্গ। সামনের মৌসুমে এই দলই তার ঠিকানা হবে বলে গুঞ্জন যে তীব্র!

রিয়ালের প্রতি নিজের অনুরাগের কথাও নানা সময়ে প্রকাশ্য করেছেন এমবাপে। তবে মাঠের লড়াইয়ে কোনো ছাড় তিনি দেননি। যদিও তার কয়েকটি প্রচেষ্টা ব্যর্থ হয় রিয়াল গোলকিপার থিবো কর্তোয়ার সামনে। এমনকি লিওনেল মেসির পেনাল্টিও ঠেকিয়ে দেন কর্তোয়া। কিন্তু শেষ সময়ে ব্যবধান গড়ে দেন সেই এমবাপেই।

গোলটিও ছিল দুর্দান্ত, তার প্রতিভা ও স্কিলের আরেকটি উজ্জ্বল প্রমাণ। নেইমারের ব্যাকহিল থেকে বল পেয়ে বক্সের ভেতর রিয়ালের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে চোখের পলকে বল গলিয়ে আগুয়ান আরেকজনকে এড়িয়ে বেশ দুরূহ কোণ থেকে বল জালে পাঠান এমবাপে।

চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে সবশেষ ১৩ ম্যাচে ১৩ গোল হয়ে গেল তার। ২৩ বছর বয়সী ফরোয়ার্ড ম্যাচের পর বললেন, রিয়াল মাদ্রিদ নিয়ে মাঠের বাইরের আলোচনার কোনো প্রভাব তাকে নাড়িয়ে দেয়নি। 

“আমাদের জন্য দারুণ একটি ম্যাচ ছিল। আমার দলকে সহায়তা করতে আমি সবসময়ই তৈরি, অন্য কোনো দিকে মনোযোগ ছিল না।”

এক গোলের ব্যবধান যে আসলে বড় কোনো নিশ্চয়তা নয়, সেটিও মনে করিয়ে দিলেন এমবাপে।

“মাটিতেই পা রাখতে হবে আমাদের এবং দ্বিতীয় লেগ এখনও উন্মুক্ত। ম্যাচটি খুব কঠিন হবে। তবে এগিয়ে থাকার সুবিধা আমাদের আছে এবং আমরা আত্মবিশ্বাসী থাকব।”

পরের ম্যাচটি হবে রিয়াল মাদ্রিদের মাঠে। পিএসজির জন্য কাজটি যে সহজ হবে না, জানেন পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো। তবে এগিয়ে থাকার আত্মবিশ্বাসই তাকে দিচ্ছে ভরসা।

“ছোট ব্যবধানের জয় এটি তবে মাদ্রিদের ম্যাচের জন্য এটিই আমাদের আশা জোগাচ্ছে। দলের পারফরম্যান্সে আমি খুশি এবং আশা করি, সামনেও এমন পারফরম্যান্স ধরে রাখতে পারব।”