‘রিয়ালকে ছিটকে দেওয়ার লক্ষ্যেই নামবে এমবাপে’

পিএসজি ছেড়ে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়াটা নাকি কেবলই সময়ের ব্যাপার-অনেকের এই দাবি সত্যি হলে চ্যাম্পিয়ন্স লিগে ভবিষ্যত দলের বিপক্ষে মুখোমুখি হবেন ফরাসি ফরোয়ার্ড। সেক্ষেত্রে ‘হাইভোল্টেজ’ ম্যাচটিতে তার লক্ষ্যচ্যূত হওয়ার সম্ভবনাও দেখেন কেউ কেউ। তবে রিয়াল কোচ কার্লো আনচেলত্তির বিশ্বাস, তেমন কিছুই হবে না। বরং তাদেরকে ছিটকে দেওয়ার পরিকল্পনা ও লক্ষ্য নিয়েই মাঠে নামবেন পিএসজি তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 10:25 AM
Updated : 15 Feb 2022, 10:26 AM

দীর্ঘ দিন ধরে ফুটবল বিশ্বের সবচেয়ে আলোচিত বিষয়গুলোর একটি এমবাপের দলবদলের গুঞ্জন। আর সেখানে তার সম্ভাব্য গন্তব্য নিয়ে সবচেয়ে বেশি শোনা গেছে রিয়ালের নাম। গত গ্রীষ্মের দলবদলের শেষ দিন পর্যন্ত দলটি চেষ্টা করেছিল এমবাপেকে দলে ভেড়াতে।

পিএসজির সঙ্গে তখন চুক্তির মাত্র এক বছর বাকি থাকা এই তারকাকে পেতে স্পেনের ক্লাবটি রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত ছিল। কিন্তু কোনোভাবেই সময়ের সেরা খেলোয়াড়দের এই একজনকে ছাড়তে রাজি হয়নি প্যারিসের দলটি। আগামী জুনে পিএসজির সঙ্গে এমবাপের চুক্তি শেষ হবে।

তবে গত ১ জানুয়ারি থেকেই নতুন কোনো দলের সঙ্গে চুক্তি সেরে ফেলতে বাধা নেই তার। গত মাসের শেষ দিনে জার্মান ট্যাবলয়েড পত্রিকা বিল্ডের প্রতিবেদনে বলা হয়, রিয়ালের সঙ্গে সমঝোতায় পৌঁছে গেছেন বিশ্বকাপ জয়ী তারকা। এ বিষয়ে যদিও আনুষ্ঠানিকভাবে কোনো পক্ষ থেকেই কিছু বলা হয়নি।

এসব ঘটনা ও সাম্প্রতিক সব গুঞ্জনের মাঝেই ইউরোপ সেরার মঞ্চে রিয়ালের মুখোমুখি হতে যাচ্ছে পিএসজি। শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে বাংলাদেশ সময় রাত ২টায় মাঠে নামবে এমবাপে ও তার সতীর্থরা।

‘কদিন বাদে যাদের সঙ্গে মাঠ মাতাবেন’ তাদের বিপক্ষে লড়াইয়ে স্বাভাবিকভাবেই কি কিছুটা লক্ষ্যচ্যুত হবেন না এমবাপে?-এমন প্রশ্নের জবাবে আনচেলত্তি যেন তুড়ি মেরেই তা উড়িয়ে দিলেন।

“চ্যাম্পিয়ন্স লিগ জিততে প্রতিপক্ষ যেকোনো দলকেই ছিটকে দিতে শতভাগ প্রত্যয়ী থাকবে সব খেলোয়াড়। বেনজেমা ও ভিনিসিউস যা ভাবছে, এমবাপেও ঠিক তাই পরিকল্পনা করছে। সবার একই লক্ষ্য।”

পায়ের পেশির চোটে তিন সপ্তাহ ধরে মাঠের বাইরে আছেন স্ট্রাইকার করিম বেনজেমা। লা লিগায় গত ২৩ জানুয়ারি এলচের বিপক্ষে ২-২ গোলে ড্র হওয়া ম্যাচে চোট পেয়েছিলেন চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৭ গোল করা ফরাসি স্ট্রাইকার। এরপর থেকেই বাইরে আছেন তিনি। পিএসজির বিপক্ষে তাকে দল পাওয়ার আশা করলেও এখনও কিছুই নিশ্চিত নয়। এজন্য শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান আনচেলত্তি।

“চিকিৎসক ও খেলোয়াড়ের সঙ্গে কথা বলেই আমি চূড়ান্ত সিদ্ধান্ত নেব। তারা কী বলে শুনেই আমি সিদ্ধান্ত নিব।”

“সে এরই মধ্যে অনুশীলন শুরু করেছে, যদিও তা কেবলই একা একা। সে আগে নিজে বুঝুক যে কেমন বোধ করছে। সে প্রায় এক মাস মতো খেলেনি। কিন্তু এখানে আমরা করিমের (বেনজেমা) বিষয়ে কথা বলছি। সে ঠিক থাকলে খেলবে।”

তবে কোনোরকম ঝুঁকি না থাকলে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচে ২৪ গোল করা বেনজেমা খেলবে বলে জানান আনচেলত্তি।