হতাশ শাভির দাবি ‘জয় প্রাপ্য ছিল’

পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়িয়ে জয়ের পথে ছিল এস্পানিওল। শেষ মুহূর্তের গোলে কোনমতে হার এড়ায় বার্সেলোনা। কিন্তু দলটির কোচ শাভি এরনান্দেসের দাবি ড্র নয়, জয় পাওয়ার মতোই ফুটবল উপহার দিয়েছে তার দল!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2022, 12:53 PM
Updated : 14 Feb 2022, 12:53 PM

আরসিডিই স্টেডিয়ামে রোববার রাতে লা লিগায় দুই নগর প্রতিদ্বন্দ্বীদের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। পেদ্রির গোলে বার্সেলোনা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন সের্হিও দার্দের। দ্বিতীয়ার্ধে রাউল দে তমাস এস্পানিওলকে এগিয়ে নেওয়ার পর অন্তিম মুহূর্তে লুক ডি ইয়ংয়ের গোলে স্বস্তির এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে শাভির দল।

শেষ দশ মিনিটে লাল কার্ড দেখেন বার্সেলোনার পিকে, এস্পানিওলের নিকোলাস মেলামেদ ও মানুয়েল মোরনালেস।

ডি ইয়ংয়ের গোলটি ছিল লিগে বার্সেলোনার হেড থেকে পাওয়া দশম গোল, চলতি মৌসুমে স্পেনের সর্বোচ্চ লিগে হেড থেকে এর চেয়ে বেশি গোল পায়নি আর কোনো দল। ২০১৬-১৭ মৌসুমের পর লিগে হেড থেকে এক মৌসুমে এটাই বার্সেলোনার সর্বোচ্চ গোল৷

এই ড্রয়ে লা লিগায় নতুন একটি রেকর্ড গড়েছে বার্সেলোনা, এস্পানিওলের বিপক্ষে ২৪ ম্যাচ অপরাজিত থাকল তারা; যা প্রতিযোগিতার ইতিহাসে ডার্বিতে কোনো দলের এটাই সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার ঘটনা।

তবে এমন অর্জনেও সন্তুষ্ট নন শাভি। আগের ম্যাচেই আতলেতিকো মাদ্রিদকে ৪-২ গোলে উড়িয়ে দেওয়ার পর এই ম্যাচে পুরো ৩ পয়েন্ট না পাওয়ায় হতাশ স্প্যানিশ কোচ। মুভিস্টারকে বললেন, শ্রেয়তর দল হিসেবে তাদের জেতা উচিত ছিল।

“এটা জেতার ম্যাচ ছিল। যখন আমরা আমাদের সেরা ছন্দে ছিলাম, তখন আমরা ২-০ তে এগিয়ে যেতে পারতাম। যখন স্কোরলাইন ছিল ২-১, মনে হচ্ছে আমরা একটি পয়েন্ট জিতেছি, কিন্তু শেষ পর্যন্ত ম্যাচটি বিশ্লেষণ করার পর আমি মনে করি, জয়টা আমাদেরই প্রাপ্য ছিল।”

“আমরা ভালোভাবে আধিপত্য বিস্তার করেছিলাম এবং গোলের সুযোগও পেয়েছিলাম। কিন্তু আমরা দুটি পয়েন্ট হারালাম। পুরো খেলায় আমরা এস্পানিওলের অর্ধে ছিলাম। তারা দুই বা তিনবার উঠে এসেছে এবং খুব কার্যকর ছিল। অন্য দিন (আতলেতিকোর বিপক্ষে) আমরা কার্যকর ছিলাম এবং সেটা প্রতিদান দিয়েছিল।”

এই ড্রয়ে ২৩ ম্যাচে ১০ জয় ও ৯ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ১৫ পয়েন্ট পিছিয়ে শাভির দল। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট ইউরোপের সফলতম দলটির। ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। তিন নম্বরে রিয়াল বেতিসের পয়েন্ট ৪৩।

লিগে শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে সরাসরি জায়গা করে নিতে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ জেতা শাভির কণ্ঠে।

“লিগটি খুবই কঠিন এবং আমরা এক ধাপ পিছিয়ে গেছি কিন্তু আমাদের লড়াই চালিয়ে যেতে হবে।”