নেইমারের ব্যাংক একাউন্টে চুরির ঘটনায় একজন গ্রেপ্তার

তার আয়ের তুলনায় খোয়া যাওয়া অর্থের অঙ্ক খুব বড় নয়। কিন্তু ঘটনা গুরুতর। হ‍্যাকারের কবলে পড়েছিল তারকা ফরোয়ার্ড নেইমারের ব‍্যাংক অ‍্যাকাউন্ট। ৪০ হাজার ডলারের বেশি অর্থ চুরির ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করেছে ব্রাজিলিয়ান পুলিশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2022, 11:10 AM
Updated : 11 Feb 2022, 11:10 AM

‘ব‍্যাংকের অ্যাকাউন্টধারীদের সঙ্গে প্রতারণা করায়’ ২০ বছর বয়সী ব‍্যাংক কর্মীকে বুধবার আটকের কথা জানায় সাও পাওলো পুলিশ। বিবৃতিতে ব‍্যাংক কিংবা অ্যাকাউন্টধারীরর নাম প্রকাশ করা হয়নি। ব্যাংকটিতে নেইমার ও তার ম্যানেজার বাবার অ্যাকাউন্ট ছিল।

তবে তদন্ত কর্মকর্তা ফাবিও পিনহিয়েরো লোপেস নিশ্চিত করেন, এই ঘটনা ঘটেছে নেইমারের সঙ্গে। ব্রাজিলিয়ান একটি টিভি শোতে লোপেস চুরি কীভাবে হয়েছে তা বর্ণনা করেন।

“সে (অভিযুক্ত) কী করেছে? অফিসের সহকর্মীর কাছ থেকে পাসওয়ার্ড নিয়েছে এবং প্রচুর অর্থ থাকা ধনী ব‍্যক্তির অ‍্যাকাউন্ট থেকে অল্প কিছু অর্থ চুরি করেছে। এই ব‍্যক্তিরা সেটা খেয়াল করেননি।”

“সে শুরুতে ১০ হাজার (ব্রাজিলিয়ান মুদ্রা) সরিয়েছে, এরপর আরও ১০ হাজার, পরে ২০ হাজার এবং শেষে ৫০ হাজার, এভাবে মোট ২ লাখ।”

লোপেস জানান, অর্থ চুরি হওয়া একাউন্টটি নেইমারের ছিল এবং সম্ভবত ৩০ বছর বয়সী এই ফুটবলারের বাবা তার তহবিল নিয়ন্ত্রণ করতেন।

“বিষয়টি খেয়াল করার পর তারা ব‍্যাংকের সঙ্গে যোগাযোগ করে। ব‍্যাংক প্রতারিত ব‍্যক্তির অর্থ ফিরিয়ে দেয় এবং তদন্ত করে বের করে, কে আছে এর পেছনে।”

এই বিষয়ে কথা বলার জন্য রয়টার্সের পক্ষ থেকে নেইমারের মিডিয়া অফিসারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।