জটার জোড়া গোলে লিভারপুলের জয়

ম্যাচ জুড়ে একের পর এক আক্রমণ করে গেল লিভারপুল। লেস্টার সিটির গোলরক্ষক দাঁড়ালেন দেয়াল হয়ে। বাঁধ সাধল ক্রসবারও। এর মাঝেই জোড়া গোলের উৎসবে মাতলেন দিয়োগো জটা। দারুণ জয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2022, 09:41 PM
Updated : 10 Feb 2022, 10:09 PM

অ্যানফিল্ডে বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-০ গোলে জিতেছে লিভারপুল।

লিগে লেস্টারের বিপক্ষে টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল তারা।

অষ্টম মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় লেস্টার। সতীর্থের পাস ধরে দুরূহ কোণ থেকে জেমস ম্যাডিসনের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন গোরক্ষক আলিসন।

উনবিংশ মিনিটে প্রথম ভালো সুযোগ আসে লিভারপুলের ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের সামনে। এই ইংলিশ ডিফেন্ডারের জোরাল শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান কাসপের স্মাইকেল।

৩৪তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের কর্নারে ভার্জিল ফন ডাইকের লাফিয়ে নেওয়া হেড স্মাইকেল ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে সহজেই জালে বল পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড জটা।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান বাড়তে পারত। ডি-বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে জটার নেওয়া শট ঝাঁপিয়ে এক হাতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন স্মাইকেল।

৬০তম মিনিটে রবের্তো ফিরমিনোকে তুলে মোহামেদ সালাহকে নামান লিভারপুল কোচ। ৭৫তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে যান তিনি। আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে খেলে ফেরা মিশরের এই ফরোয়ার্ডের শট ফিরিয়ে দেন স্মাইকেল।

৭৮তম মিনিটে বাঁধ সাধে দুর্ভাগ্য। সালাহর বাঁ পায়ের দারুণ বাঁকানো শট ক্রসবারে লাগে। ফিরতি বলে লুইস দিয়াসের জোরাল শট ঠেকান স্মাইকেল। ৮২তম মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ডের কাছ থেকে নেওয়া আরেকটি শটও পা দিয়ে ফেরান তিনি।

নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে নিজের দ্বিতীয় গোলে জয় প্রায় নিশ্চিত করেন জটা। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। ডি-বক্সে জোয়েল মাতিপের পাসে জটার শট স্মাইকেলের হাতে লেগে জালে জড়ায়।

ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য লিভারপুলের নেওয়া ২২ শটের ১১টি লক্ষ্যে ছিল। লেস্টারের পাঁচ শটের একটি ছিল লক্ষ্যে।

২৩ ম্যাচে ১৫ জয় ও ৬ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

সিটির সমান ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তিনে চেলসি। ৪০ পয়েন্ট নিয়ে চারে আছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

আরেক ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে ১-০ গোলে জিতে ৩৯ পয়েন্ট নিয়ে পাঁচে উঠেছে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলেছে তারা।

আর্সেনালের সমান পয়েন্ট নিয়ে ছয় নম্বরে নেমে গেছে ২৩ ম্যাচ খেলা ম্যানচেস্টার ইউনাইটেড।

২৬ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে লেস্টার সিটি।